৮০০ গোলের সীমানায় পা রোনালদোর
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

৮০০ গোলের সীমানায় পা রোনালদোর

ক্রীড়া ডেস্ক ৪:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০২১

৮০০ গোলের সীমানায় পা রোনালদোর
ম্যানচেস্টার ইউনাইটেডকে জয় উপহার দিয়ে দায়িত্ব ছাড়লেন ভারাপ্রাপ্ত কোচ মাইকেল ক্যারিক। গতকাল বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার ফুটবল লিগে আর্সেনালকে ৩-২ গোলে পরাজিত করেছে রেড ডেভিলসরা। ম্যাচে পেশাদার ক্যারিয়ারে ৮০০ তম গোল পূর্ণ করেছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

গতকাল রাতে ম্যাচ শুরুর দুই মিনিটের মধ্যেই গোলের সুযোগ পায় সফরকারী আর্সেনালের পিয়েরে অ্যামেরিক আবামেয়াং ও বেন হোয়াইট। তবে গোল করতে ব্যর্থ হলেও ১৩ মিনিটের সময় ঠিকই লিড পেয়ে যায় সফরকারী গানাররা।  

গোল রক্ষক ডেভিড ডি গিয়া পড়ে গিয়ে আঘাত পাওয়ায় এই সময় পোস্টের নিচে অবস্থান নিয়েছিল সতীর্থ আরেক খেলোয়াড় ফ্রেড। এর আগেই এমিল স্মিথ রোয়ের শট বাউন্স করে জড়িয়ে যায় অরক্ষিত জালে। ওই সময় অবশ্য রেফারি বাঁশি বাজিয়ে ম্যাচ থামানোর নির্দেশনা দিয়েছেন। কিন্তু এর আগেই গোল লাইন পেরিয়ে যায় বল। ফলে গোলটিকে স্বীকৃতি দিতে হয়। 

ফেয়ার প্লে নিয়মের স্বার্থে গোলটি পরিশোধ করে ম্যাচে সমতা ফেরানোর জন্য আর্সেনালের খেলোয়াড়দের পোস্টের সামনে থেকে সরে দাঁড়ানোর জন্য ইউনাইটেডের পক্ষ থেকে অনুরোধ করা হলেও তাতে সাড়া দেয়নি গানার খেলোয়াড়রা। 

তবে বিরতিতে যাবার এক মিনিট আগেই সমতায় ফিরতে হয় সফরকারীদের। জাদন সানচো ও ফ্রেডের সহায়তায় ফার্নেন্দেস গোলটি পরিশোধ করেন ৪৪ মিনিটে। সেপ্টেম্বরের পর নিজেদের মাঠে এটি ছিল তার প্রথম গোল।   

৫২ মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউনাইটেডে দ্বিতীয়বার পদার্পনের পর ১৭ ম্যাচ থেকে ১২ গোল করেন ৩৬ বছর বয়সি রোনালদো। মার্কাস রাসফোর্ডের ক্রস ঠাণ্ডা মাথায় জালে জড়ান সিআর সেভেন। তবে দুই মিনিট পর একই কায়দায় গোল পরিশোধ করে আর্সেনালকে সমতায় ফিরিয়ে আনেন ওডেগার্ড। কর্নার থেকে ক্রসে তাকে বলটির যোগান দিয়েছিলেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। 

শেষ বাঁশি বাজার ২০ মিনিট আগে বক্সের মধ্যে ওডেগার্ড ধাক্কা দিয়ে ফ্রেডকে ফেলে দিলে পেনাল্টি পায় ইউনাইটেড। আর স্পট কিক থেকে দারুণ দক্ষতায় নিজের দ্বিতীয় গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন রোনালদো। এটি ছিল ইউনাইটেডের হয়ে দুই স্পেলে রোনালদোর ১৩০তম গোল। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ ও জুভেন্টাসের হয়ে ১০১ গোল করেছেন পর্তুগাল সুপার স্টার। স্পোর্টিং লিসবনের হয়ে ৫ গোল করা এই তারকা পর্তুগাল জাতীয় দলের হয়ে করেছেন রেকর্ড ১১৫টি আন্তর্জাতিক গোল। 

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close