শ্রীলংকার কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

শ্রীলংকার কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ৯:৫০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

শ্রীলংকার কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

বাংলাদেশের মাত্র একটি পয়েন্ট প্রয়োজন ছিল। তাহলেই ফাইনাল নিশ্চিত। আর স্বাগতিক শ্রীলংকাকে জিততেই হতো। জিতলোও তারা। 

চার জাতির মাহিন্দা রাজাপাকসে ফুটবল টুর্নামেন্টে শেষ মিনিটের পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে জয়ী হয় দশজনের শ্রীলংকা। 

এমন সহজ সমীকরণের ম্যাচে পেনাল্টি মিস আর শেষদিকের গোলে শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় নিল বাংলাদেশ। ফাইনাল খেলবে শ্রীলংকা সিশেলস। 

মালদ্বীপেরও প্রয়োজন ছিল জয়। সিশেলসের ড্র। মালদ্বীপের সঙ্গে গোলশূন্য ড্র করে সিশেলস চলে গেছে ফাইনালে। টুর্নামেন্টে বাংলদেশ প্রথম ম্যাচে সিশেলসের সঙ্গে ১-১ গোলে ড্র করে। পরের ম্যাচে মালদ্বীপকে ২-১ ব্যবধানে হারান জামাল ভূঁইয়ারা।

কলম্বোর রেসকোর্সের ভারি মাঠে মঙ্গলবার বল নিয়ন্ত্রণে রাখতে হিমশিম খেয়েছেন বাংলাদেশ ও শ্রীলংকা দুদলের ফুটবলাররা। স্বাগতিক দলের দুই ফুটবলার চোট পেয়ে মাঠ ছেড়েছেন। প্রথমার্ধে বাংলাদেশ পিছিয়ে পড়ে ০-১ গোলে। ম্যাচের ২৬ মিনিটে জার্মানি প্রবাসী ফরোয়ার্ড ওয়াসিম রাজ্জেক এগিয়ে দেন শ্রীলংকাকে। 
বাংলাদেশ ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল এরপর। জামাল ভূঁইয়ার কর্নার থেকে লাল-সবুজের আক্রমণ গোললাইন থেকে বাঁচাতে গিয়ে হ্যান্ডবল করেন এক লংকান ডিফেন্ডার। বাংলাদেশ পেনাল্টি পায়। লাল কার্ড পান ওই ডিফেন্ডার। কিন্তু ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া করেন ডিফেন্ডার তপু বর্মণ। পোস্টের অনেক ওপর দিয়ে বল উড়িয়ে মারেন তিনি।

৫০ থেকে ৫৫ মিনিটের মধ্যে বাংলাদেশ টানা ছয়টি কর্নার আদায় করে নেয়। ৭৩ মিনিটে বক্সে বল পান জুয়েল রানা। লংকান গোলকিপার সুজানের পায়ের নিচ দিয়ে প্লেসিং করে বল জালে জড়ান (১-১)। কিন্তু দুর্ভাগ্য যেন পিছু ছাড়ছিল না বাংলাদেশের। 

ম্যাচের শেষ মুহূর্তে লংকানদের করা থ্রোইন বাংলাদেশের বক্সে হ্যান্ডবল হয়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। বাংলাদেশের ফুটবলাররা প্রতিবাদ করলেও রেফারির সিদ্ধান্ত পরিবর্তন হয়নি। আনিসুর রহমান জিকোর পায়ে লেগেই ওয়াসিম রাজিবের পেনাল্টি শটে গোল পায় শ্রীলংকা (২-১)। টুর্নামেন্টে এটি ওয়াসিমের ষষ্ঠ গোল। শুক্রবার টুর্নামেন্টের ফাইনাল।

এইচআর

 

আরও পড়ুন

আরও
               
         
close