পিএসজির দাম চাহিদার কাছে হার মানছে বার্সা!
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

পিএসজির দাম চাহিদার কাছে হার মানছে বার্সা!

পরিবর্তন ডেস্ক ১১:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯

পিএসজির দাম চাহিদার কাছে হার মানছে বার্সা!

পিএসজির উচ্চ মূল্যের দাম আকাঙ্খার সঙ্গে পেরে উঠছে না বার্সেলোনা। তাদের চতুর্থ প্রস্তাবটিও প্রত্যাখ্যান করেছে পিএসজি। একের পর এক প্রস্তাব দিয়েও পিএসজির চাহিদার নাগাল না পাওয়ায় বার্সেলোনা তাই নেইমারের আশা ছেড়ে দিতে যাচ্ছে! বার্সেলোনা-ভিত্তিক পত্র-পত্রিকাগুলোর খবর অন্তত সেরকমই। সেখানকার একাধিক পত্রিকার খবর, নেইমারের জন্য পিএসজি দামটা একটু বেশিই চাচ্ছে। পিএসজির সেই উচ্চ অঙ্কের আর্থিক চাহিদা পূরণ করা সম্ভব নয় ভেবে নেইমারের চুক্তি প্রক্রিয়া থেকে সরে দাঁড়ানোর দ্বারপ্রান্তে বার্সেলোনা!

বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে এবং পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোর কণ্ঠেও যেন বার্সেলোনা-ভিত্তিক পত্রিকাগুলোর গুঞ্জনেরই প্রতিধ্বনি। শুক্রবার বার্সেলোনা কোচ স্পষ্টই বলেছেন, নেইমারের সঙ্গে চুক্তির বিষয়টি নিয়ে তিনি ক্লান্ত। চুক্তির ব্যাপারে ক্রমাগতভাবে যে দাম কষাকষি চলছে, তা তার ভালো লাগছে না। চুক্তিটির ভবিষ্যত নিয়েও তিনি শঙ্কিত।

পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোর কণ্ঠ আরও বেশি স্পষ্ট। নেইমারের বিষয়ে পিএসজি-বার্সেলোনা ঐকমত্যে পৌঁছেছে বলে ফরাসি গণমাধ্যমে যে গুঞ্জন রটেছিল, সেটিকে মিথ্যা বলে উড়িয়েছেন লিওনার্দো। পিএসজির ব্রাজিলিয়ান এই কর্তা কোনো রকম বনিতা না করে পরিষ্কার কণ্ঠেই বলেছেন, ‘কোনো রকম সমঝোতা হয়নি।’

বার্সেলোনা-ভিত্তিক পত্রিকাগুলোর দাবির সঙ্গে তাল মিলিয়ে লিওনার্দো এটাও বলেছেন, বার্সেলোনার শেষ প্রস্তাবটিও পিএসজির চাহিদার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। মানে বার্সার চুতর্থ প্রস্তাবটিও পিএসজির মনঃপুত হয়নি। সুতরাং চুক্তির বিষয়ে সমঝোতার প্রশ্নই আসে না।

নেইমারের জন্য ফাইনাল প্রস্তাব নিয়ে গত মঙ্গলবার প্যারিসে যায় বার্সেলোনার তিন প্রতিনিধি। সেদিনই পিএসজি কর্তাদের সঙ্গে চূড়ান্ত বৈঠকে বসেন প্রতিনিধিরা। তার আগেই দুই দফা প্রস্তাব পাঠিয়ে প্রত্যাখ্যাত হওয়া বার্সেলোনা তাই মঙ্গলবারের বৈঠকে নিজেদের তৃতীয় প্রস্তাবটি দেয়। যেটিকে তখন বলা হচ্ছিল ‘ফাইনাল’ প্রস্তাব।

তো বৈঠকের পর বার্সেলোনার প্রতিনিধি দলের সদস্য, ক্লাবটির অন্যতম পরিচালক হাভিয়ের বোরদাস বেশ উচ্ছ্বসিত কণ্ঠেই বলেন, নেইমারের সঙ্গে চুক্তির খুব কাছাকাছি তারা। কিন্তু বার্সার কর্তাদের সেই উচ্ছ্বাস উড়ে যায় পরদিনই পিএসজির ‘না’ শুনে। প্রত্যাখ্যান হওয়ার পর বার্সেলোনার কর্তারা সেই তৃতীয় প্রস্তাবটিই নতুনভাবে সংযোজন-পরিমার্জন করে চতুর্থ বারের মতো প্রস্তাব দেয় পিএসজিকে।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, চতুর্থ প্রস্তাবটিতে বার্সেলোনা নগদ ১৩০ মিলিয়ন ইউরো+রাকিতিচ ও হুয়ান-ক্লেয়ার টডিবোকে দিতে চেয়েছিল। সঙ্গে উসমানে ডেম্বেলেকে দিতে চেয়েছিল এক মৌসুমের জন্য ধারে। কিন্তু বার্সার এই পরিমার্জিত প্রস্তাবটিও পিএসজির মনঃপুত হয়নি। এমন লোভনীয় প্রস্তাব দিয়েও পিএসজির চাহিদা পূরণ করতে না পেরে বার্সেলোনা আপাতত নেইমারের আশা ছেড়ে দেওয়ার কথাই নাকি ভাবছে।

কেআর

 

: আরও পড়ুন

আরও