বাসিমুখেই পানি পান দূরে থাকবে একাধিক সমস্যা
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮



বাসিমুখেই পানি পান দূরে থাকবে একাধিক সমস্যা

পরিবর্তন ডেস্ক ১১:৪১ পূর্বাহ্ণ, মার্চ ০১, ২০২১

বাসিমুখেই পানি পান দূরে থাকবে একাধিক সমস্যা
আমরা অনেকেই জানি যে, আমাদের অর্ধেক রোগের সমাধানই পানির মধ্যে লুকিয়ে থাকে। শুধু পানিপানেই আপনি নিজেকে অনেক স্বাস্থ্যবান ও তরতাজা রাখতে পারেন। পানি কম পান করলে যেমন নানা ধরনের শারীরিক সমস্যা দেখা যায়, ঠিক তেমনেই নিয়ম করে পানি পান করলে দূরে রাখা যায় অনেক শারীরিক সমস্যা।

আমরা অনেকেই জানি, খালিপেটে একগ্লাস ঠাণ্ডা বা উষ্ণ পানি পান করলেই বোধ হয় মিটে গেল। না, বিষয়টা ঠিক তেমন নয়। এখন জেনে রাখুন, শুধু খালি পেটেই নয়, ঘুম থেকে উঠে বাসি মুখে পানি পান করার উপকারিতা অনেক বেশি। মানে, ব্রাশ করার আগেই পান করবেন পানি। আর থাকুন নীরোগ।

এটা যদি অভ্যেস করতে পারেন, তাহলে অনেক রোগই আপনার পিছু ছাড়তে বাধ্য হবে। তবে খেতে হবে ৪-৫ গ্লাস পানি। প্রথম দিকে এতটা সম্ভব না হলে ১-২ গ্লাস দিয়েই শুরু করুন। পানি পানের এই অভ্যেস আপনার রক্ত পরিষ্কার রাখবে। এতে শরীরের পেশি ভালো থাকবে, শরীরে নতুন কোষ তৈরি হবে। মেটাবলিজম রেটও প্রায় ২৪ শতাংশ বাড়বে। হজমশক্তি বাড়বে। কোষ্ঠকাঠিন্য দূর করবে। সব মিলিয়ে আপনি সারদিন ধরে তরতাজা থাকবেন।

পানি অবশ্য রাত থেকে তামার পাত্রে রাখলে সব চেয়ে ভালো হয়। পানির পাত্রটি আপনার বিছানার পাশেই রাখুন। গুম থেকে উঠে যতটা পারবেন পানি পা করে নিনি। কিছু দিন এভাবে ক্রে দেখুন আপনি নিজেই পার্থ্ক্য বুঝতে পারবেন।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও