নিজে থেকেই পরিষ্কার হবে অন্তর্বাস!
Back to Top

ঢাকা, সোমবার, ১ মার্চ ২০২১ | ১৭ ফাল্গুন ১৪২৭

নিজে থেকেই পরিষ্কার হবে অন্তর্বাস!

পরিবর্তন ডেস্ক ১২:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

নিজে থেকেই পরিষ্কার হবে অন্তর্বাস!
একটানা বেশ কয়েকদিন একই অন্তর্বাস পরিধান, সাধারণত বিষয়টি একেবারেই অস্বাস্থ্যকর। সম্ভাবনা থাকে রোগ ছড়ানোরও। তাই কেউই এই কাজটি করতে পছন্দ করেন না। কিন্তু কখনো যদি শোনেন, একটানা বেশ কয়েকদিন একই অন্তর্বাস পরে থাকলেও কোনো অসুবিধা হবে না। এমনকী ওই অন্তর্বাস ধুতেও হবে না। নিজে থেকেই তা পরিষ্কার হয়ে যাবে! শুনতে অবাক লাগলেও এমনই অন্তর্বাস এবার বিক্রি করছে আমেরিকার মিনেসোটার একটি সংস্থা।

HercLéon নামে ওই সংস্থার দাবি, তাদের তৈরি ‘কিরবি’ অন্তর্বাস বিশ্বের সবচেয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন। দিন, সপ্তাহ এমনকী এক মাসও যা না ধুলে চলবে। কারণ এই অন্তর্বাসটি নিজে থেকেই পরিষ্কার হয়ে যায়।

জানা গিয়েছে, বাঁশ, ইউক্যালিপটাস, বীচউড এবং তামার সাহায্যে তৈরি হার্কফাইবার নামে এক ধরনের কাপড় দিয়ে কিরবি অন্তর্বাস তৈরি করা হয়েছে। এটি নিজে থেকেই পরিষ্কারও হয়ে যায়। সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই কিরবি অন্তর্বাস নিজে থেকেই সমস্ত ব্যাকটেরিয়াকে ধ্বংস করে দেয়। তবে প্রত্যেকদিন ব্যবহারের পর এটিকে শুধু খোলামেলা জায়গায় ছড়িয়ে রাখতে হবে। তাহলেই এটি পুনরায় ব্যবহারযোগ্য হয়ে যাবে। এমনকী ১০০ দিন এটি ব্যবহারেও কোনো অসুবিধা হবে না বা দুর্গন্ধও ছড়াবে না। এমনটাই দাবি ওই কোম্পানির।

তবে এই প্রথম নয়, এর আগেও এধরনের একাধিক প্রোডাক্ট বাজারে এনেছে এই সংস্থাটি। যার মধ্যে অনেকগুলোই বেশ জনপ্রিয়ও। যেমন- নিজে থেকেই পরিষ্কার হয়ে যাওয়া মোজা, টি-শার্ট এবং চাদর।

কিন্তু কীভাবে এই জিনিসটি তৈরির কথা HercLéon-এর প্রতিষ্ঠাতা ওয়েনসেসলাসের মাথায় এল? সেই উত্তরও মিলেছে সংস্থার ওয়েবসাইটে। জানা গিয়েছে, একবার ঘুরতে গিয়ে পোশাক কম থাকায় যথেষ্ট বিপাকে পড়েছিলেন ওয়েন। তারপরই বাড়ি ফিরেই এই নিয়ে ভাবনাচিন্তা শুরু করেন। পরবর্তীতে তারই মাথা থেকে এরকম পোশাক তৈরির উপায় বের হয়। পরবর্তীতে তাতে সফলও হন ওয়েন।

ওএস/ইসি

 

 

আরও পড়ুন

আরও