মেয়েদের পোশাকে সব্যসাচীর পুরুষ মডেল!
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

মেয়েদের পোশাকে সব্যসাচীর পুরুষ মডেল!

পরিবর্তন ডেস্ক ১:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

মেয়েদের পোশাকে সব্যসাচীর পুরুষ মডেল!
গ্ল্যামারাস দুনিয়ায় প্রতিনিয়ত বদলে যাচ্ছে ফ্যাশনের সংজ্ঞা। চেনা পরিচিতির বাইরে বেরিয়ে জুয়েলারি, পোষাকে উঠে আসছে নিত্যনতুন ট্রেন্ড। তবে এবার পোশাকে নয়, মডেল নিয়ে লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে নিজের ব্রান্ডের অভিনব প্রচার সেরেছেন ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়।

বুধবার নিজের ইনস্টাগ্রামে বিখ্যাত ফ্যাশন ডিজাইনার বেশ কিছু পোশাক-জুয়েলারির নতুন কালেকশন সামনে আনেন। কিন্তু একটি ছবির দিকে চোখ আটকে যায় সকলের। একজন পুরুষকে মেয়েদের গয়না ও পোশাক পরিয়ে ফটোশুট করেছেন ডিজাইনার সব্যসাচী। কালেকশনের নাম দিয়েছেন সব্যসাচী ‘এক্স বার্জড্রফ গুডম্যান’।

ছবিতে দেখা গিয়েছে, একজন পুরুষ গোল্ড-ব্রোঞ্জ রঙের স্লিপ ড্রেস পরেছেন। পায়ে লাল রঙের হিল জুতো, কানে-গলায়-হাতে জুয়েলারি, কাঁধে ব্যাগ। কালেকশনের অভিনব প্রচারে ইতিমধ্যেই শোর করে উঠেছে নেটদুনিয়ার জনগণ। সোশ্যাল মাধ্যমে ক্রমশ ট্রোলড হতে থাকেন সব্যসাচী। ইনস্টাগ্রাম ব্যবহারকারী একজন লিখেছেন, ‘কেন একজন ছেলে হিল জুতো পরে রয়েছে?’ এই ধরনের কনসেপ্ট দিয়ে কী বোঝাতে চেয়েছেন ফ্যাশন ডিজাইনার সেই নিয়েও উঠেছে প্রশ্ন।

‘একজন পুরুষকে মহিলাদের মতো পোশাক পরিয়ে কোন ধরনের স্বাধীনতা বা সমান অধিকারের কথা বলতে চেয়েছেন সব্যসাচী’? প্রশ্ন তুলেছেন এক নেটিজেন। অনেকে আবার এই ধরনের প্রয়াসকে ‘মানবাধিকারের অপমান’ বলেও কটাক্ষ করেছেন।

তবে শুধুই যে নেতিবাচক মন্তব্য এসেছে তা নয়। অনেকেই এই প্রয়াসকে সাধুবাদ জানিয়েছেন। বলেছেন, সব্যসাচীর এই ধারণা পিতৃতন্ত্রের গালে জোর থাপ্পড়। আবার কেউ বলেছেন, অসাধারণ কালেকশন। অভিনব ভাবনা। এটাই তো আধুনিক সমাজ। ফ্যাশনের কোনো ভাগ হয় না, যে কেউ যা পরে স্বচ্ছন্দ বোধ করবেন সেটাই তার কাছে ফ্যাশন। এই ধরনের বোল্ড ক্রিয়েটিভিটি আরও অনেককে অনুপ্রাণিত করবে।

উল্লেখ্য, ফ্যাশন ডিজাইনার সব্যসাচী এবারের কালেকশনে শাড়ি, বিয়ের পোশাক, শাল, পার্টির পোশাক, স্কার্ফ ও হাল ফ্যাশনের নানা গয়না রেখেছেন।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও