করোনা ও বর্ষ, ফ্যাশনে চাই সতর্কতা
Back to Top

ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

করোনা ও বর্ষ, ফ্যাশনে চাই সতর্কতা

পরিবর্তন ডেস্ক ৪:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

করোনা ও বর্ষ, ফ্যাশনে চাই সতর্কতা
বর্ষার ফ্যাশন কিন্তু একেবারেই আলাদা। তার ওপর এখন করোনাকাল। তাই এই সময় দরকার বেশি সতর্কতা। এই সময়ের সবচেয়ে বড় সমস্যা পোশাক। তাই ট্রেন্ড, পোশাকের রং আর আন্তর্জাতিক ফ্যাশন কেমন তা জানা খুবই প্রয়োজন। তার সাথে এটাও জানা দরকার কোন পোশাক বেশি উপযোগী এই সময়ের জন্য। সাথে স্বাস্থ্যের বিষয়টিতো আছেই।

এই সম্য যে কাপড় পরবেন না: বর্ষাকালে সবচেয়ে প্রথম জিন্স, সোয়েড, ভেলভেট- এই জাতীয় মেটিরিয়াল থেকে নিজেকে দূরে রাখুন। এই কাপড়গুলো পানি শুষে নেয় এবং তা থেকে পানি ঝরতে সময় লাগে অনেক।

কোন মেটিরিয়াল পরবেন পরা উচিত: শিফন, রেয়ন, জর্জেট, লিনেন জাতীয় মেটিরিয়ালের পোশাক পরুন। শাড়ির ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলুন। হালকা সিল্কও পরতে পারেন।

একটু পশ্চিমি ধারার পোশাক যাদের পছন্দ তারা বর্ষায় বেছে নিন ড্রস্টিং ড্রেস, র‍্যাপ ড্রেস, মিডি ড্রেস। প্রতিদিনের বিশ্ববিদ্যালয় বা অফিসে পরুন শার্ট ড্রেস, টি-শার্ট ড্রেস। এতে পায়ের দিকে পানি লেগে ভিজে যাওয়া থেকে মুক্তি পাবেন। আবার বাতাসের কারণে পোশাক শুকিয়ে যাবে সহজে। অফিসের জন্য ভালো কো-অর্ডস, স্কার্ট-টপ, টপ-প্যান্টস। ক্যাজুয়াল লুকের জন্য ক্রপ টপ ও কিউলট কো-অর্ডস পরতে পারেন।

বটম লাইন: পা পর্যন্ত লম্বা পোশাকের সাথে পরুন শর্টস, মিডিয়াম বা শর্ট লেন্থ স্কার্ট, পালাজো, কিউলট, স্লিম ফিট প্যান্টস। যারা বেশির ভাগ দিন কুর্তি পরতে অভ্যস্ত তারা চুড়িদার বা লেগিংস না পরে অ্যাঙ্কল লেন্থ পালাজো অথবা কিউলট পরুন। টাইট পোশাক পরবেন না। তার বদলে ঢিলেঢালা, স্লিভলেস অথবা ঢিলে হাতার পোশাক বাছুন।

বর্ষার মেঘলা আবহাওয়ার জন্য উজ্জ্বল রঙের পোশাক বেছে নিন। একরঙা টিল ব্লু, অরেঞ্জ, ইয়েলো, সবুজের ভিন্ন শেড, আইভরি হোয়াইট, গোলাপি, আকাশি, নীল পরতে পারেন। আবার কমলা, অ্যাশ, হলুদের সঙ্গে লাইট পিচ, টিল ব্লু-র সঙ্গে নেভি ব্লু পরতে পারেন।

এখন যেটা জরুরি: এই সময় পোশাক যেটাই পরুন না কেনো সাথে কিন্তু মাস্ক থাকা জরুরি। এর সাথে চাই হেন্ড গ্লাভস। ব্যাগের মধ্যে ছাতার সাথে হেন্ড সেনিটাইজার রাখতে ভুলবেন না। আর এক্সট্রা গ্লাভস ও মাস্ক যেন সাথে রাখতে ভুলবেন না। সতর্ক থাকুন সুস্থ থাকুন।


ওএস/ইসি

 

: আরও পড়ুন

আরও