কাজল, আইলাইনার সারাদিন ধরে রাখার টিপস
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

কাজল, আইলাইনার সারাদিন ধরে রাখার টিপস

পরিবর্তন ডেস্ক ২:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

কাজল, আইলাইনার সারাদিন ধরে রাখার টিপস
পার্টি লুক পেতে গেলে চোখে কাজল কিংবা আইলাইনার মাস্ট। অথচ এদের দুজনকে নিয়েই সব থেকে বেশি ঝামেলা। অনেকের বেশিক্ষণ কাজল পরে থাকলে একেবারে স্মাজ হয়ে যায়, আবার অনেকের কিছুক্ষণ পরেই আইলাইনার কোথায় যে উধাও হয়ে যায় বোঝা যায় না। তবে আজকের এই প্রতিবেদনে আপনার জন্য থাকবে এমন কিছু টিপস যা সত্যি কাজের। মাত্র সামান্য কয়েকটি জিনিস মাথায় রেখে আইলাইনার কিংবা কাজল ব্যবহার করলে, একেবারে সারাদিনের জন্য নিশ্চিন্ত। যেমন ভাবে পরবেন ঠিক তেমন ভাবেই চোখে থেকে যাবে।
দূর করুন তেলতেলে ত্বক
ত্বক যদি অয়েলি হয় বা একটু তেলতেলে লাগে তাহলে কিন্তু খুব সমস্যা। খুব সুন্দর করে ধৈর্য ধরে চোখ আঁকার পরেও, সব চেষ্টাই বৃথা হয়ে যায় অনেকেরই। কিছুক্ষণ পরেই এক কথায় ঘেঁটে নাকাল অবস্থা। কিংবা ভুলবশত চোখে একটু হাত দিয়েছেন কিবা, দ্রুত আইলাইনার আর চোখ নয় সব চলে আসে হাতের আঙুলে। তাই মুখের ত্বক যাতে খুব বেশি তৈলাক্ত না থাকে, তার জন্য ব্যবহার করুন একটু সেটিং পাউডার। তাহলে আর দ্রুত কাজল স্মাজ করবে না।

প্রোডাক্ট হবে ওয়াটারপ্রুফ
চোখে কাজল কিংবা আইলাইনার, যে ব্র্যান্ডেরই হোক না কেন খেয়াল রাখবেন তা যেন অবশ্যই ওয়াটারপ্রুফ হয়। সাধারণ আইলাইনারের থেকে একটু বেশি ভরসা করতে পারেন লিকুইড লাইনার কিংবা ওয়াটারপ্রুফ জেল লাইনারের উপর।

দুর্দান্ত কাজের ম্যাট ফাউন্ডেশন
ম্যাট ফাউন্ডেশন খুব ভালোভাবে এবং দ্রুত ত্বকের সাথে মিশে যায়। তাই প্রাইমার ব্যবহার করার আগে চোখের উপরের পাতায় সামান্য একটু ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করুন। তাহলে দ্রুত আইলাইনার হালকা হয়ে যাবে না কিংবা কাজল স্মাজ হবে না।

ব্যবহার করুন ট্রান্সলুসেন্ট পাউডার
যদি সব সময় আপনার মনে ভয় কাজ করে, এই বুঝি আইলাইনার উঠে গেল কিংবা কাজল স্মাজ হয়ে গেল তাহলে অবশ্যই হাতের কাছে রাখুন ট্রান্সলুসেন্ট পাউডার। চোখের মেকআপ সম্পূর্ণভাবে শেষ হয়ে গেলে এই পাউডার অল্প একটু আইশ্যাডো ব্রাশে নিয়ে সেই মেকআপের উপর আলতো করে বুলিয়ে নিন। সারাদিন কাজল কিংবা আইলাইনার একদম পারফেক্ট থাকবে।

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close