মাস্ক পড়েও ঠিক রাখুন লিপস্টিক
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

মাস্ক পড়েও ঠিক রাখুন লিপস্টিক

পরিবর্তন ডেস্ক ৩:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ০২, ২০২২

মাস্ক পড়েও ঠিক রাখুন লিপস্টিক
করোনা কালে বাইরে যাওয়া মানে মুখে মাস্ক। স্বাভাবিক ভাবেই দফারফা হয়ে যাচ্ছে লিপস্টিকের। কখনো বা মাস্ক রঙিন হয়ে যাচ্ছে, কখনও বা লিপস্টিক ঠোঁট থেকে বেরিয়ে মুখের চারিদিকে লেগে যাচ্ছে। অনেক মেয়েরাই এই সমস্যায় বিব্রত হচ্ছেন। যদিও বর্তমানে ম্যাট লিপস্টিকের ছড়াছড়ি। কিন্তু অনেকেই ম্যাট লিপস্টিক সর্বদা ব্যবহার করতে পছন্দ করেন না। অনেক ক্ষেত্রে ঠোঁট খুব শুষ্ক হয়ে যায়।

তাহলে উপায় কি? হাতের কাছেই রয়েছে এমন কিছু মেকাপের সরঞ্জাম যা ব্যবহার করে লিপস্টিক পড়লে একদম পারফেক্ট থাকবে । সারাদিন মাস্ক পড়ে থাকলেও ঠোঁট থেকে লিপস্টিকের একটুও নড়চড় হবে না।

সামান্য কনসিলারেই কাজ হবে
সামান্য পরিমাণে একটু কনসিলার নিন, তারপর আঙুলের ডগা দিয়ে তা ভালোভাবে ঠোঁটে আলতো করে বুলিয়ে দিন। অবশ্যই ঠোঁটের চারিদিকে কনসিলার দিতে ভুলবেন না। কনসিলার ব্যবহার করলে ঠোঁটের উপর একটা বেস তৈরি হয়ে যায়, যা লিপস্টিককে দীর্ঘস্থায়ী রাখে।

ব্যবহার করুন লিপলাইনার
সাধারণত লিপলাইনার কিংবা রঙিন পেন্সিল গুলিতে একটু মোম জাতীয় পদার্থ বেশি থাকে। মোম জাতীয় পদার্থ অন্যান্য লিপস্টিকে একটু কম মাত্রায় থাকে। যদি প্রথমেই লিপলাইনার দিয়ে ঠোঁট সুন্দর করে আঁকেন এবং তারপর লিপস্টিক ব্যবহার করেন , সহজেই ঘেঁটে যাবে না।

তুলে ফেলতে হবে মরা চামড়া
এমনি থেকেই শীতকাল মনে শুষ্ক আর টানটান ত্বক। তাই এক্ষেত্রে ঠোঁটের যত্ন এবং মোলায়েম রাখাটা অত্যন্ত জরুরী। অনেকের শীতের সময় ঠোঁট ফেটে উপরের শুষ্ক চামড়া উঠে আসে। স্বাভাবিকভাবেই উঠে যায় লিপস্টিক। তাই প্রতিদিন রাত্রে নিয়ম করে ভালোভাবে মুখ ধুয়ে ঠোঁটে ক্রিম ব্যবহার করতে হবে। এছাড়াও সকালবেলায় ঠোঁটের মরা চামড়া তুলে ফেলার চেষ্টা করবেন। ব্যবহার করা টুথ ব্রাশ ঠোঁটের উপর আলতো করে বুলিয়ে নিতে পারেন।

দুর্দান্ত কাজ দেবে ফাউন্ডেশন
ঠোঁটে দীর্ঘক্ষণ লিপস্টিক ধরে রাখতে ব্যবহার করতে পারেন একটু ফাউন্ডেশন। একটা ফাউন্ডেশনের বেস তৈরি করে উপরে হাল্কা করে ব্যবহার করুন ফেস পাউডারের পাফ। ঠোঁটের তৈলাক্ত ভাব কমে যাবে, তখন আর সহজে লিপস্টিক মাস্কে চলে আসবে না।

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close