বিকিনি মডেল হতে অসাধ্য সাধন
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

বিকিনি মডেল হতে অসাধ্য সাধন

পরিবর্তন ডেস্ক ৩:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

বিকিনি মডেল হতে অসাধ্য সাধন
নিউজিল্যান্ডের বাসিন্দা বছর চব্বিশেকের এই তরুণী মনের মতো শরীর পেতে কী না করেছেন! প্রথম ওজন ঝরিয়ে শরীরকে ছিপছিপে করেছেন। তারপর মনের মতো নিতম্ব পেতে শুরু করেছেন প্রিয় খাবার খেয়ে ওজন বাড়ানো। আর এই বাড়ানো কমানো করতে করতেই তিনি পৌঁছে গিয়েছেন নিজের পছন্দের লক্ষ্যে।

কেবল নিতম্ব নয়, সেই সঙ্গে উরুও যেন হয় একদম মনের মতো, সেই দিকেই লক্ষ্যই ছিল সারার। কাজটা মোটেই সহজ ছিল না। এই তরুণী জানিয়েছেন, একই সাথে পেশিকে সুগঠিত করা এবং অল্পবিস্তর মেদ জমানো বলতে গেলে অসম্ভবই। সেটা করতে হলে নবাগতের মতো করে জিমে সময় দিতে হবে। তিনি জানিয়েছেন, এজন্য তাকে দৈনিক ৩ হাজার ক্যালোরির খাবার খেতে হয়েছে। কী নেই তার খাদ্য তালিকায়? চিকেন পিৎজা, চিপস, বার্গার, পাস্তা- পছন্দের খাবার খেয়ে যেমন তৃপ্তি পেয়েছেন তেমনই তা সাহায্য করেছে তাকে পছন্দের শরীর দিতে।

কী করে এত মেপে মেপে ওজন বাড়ানো কমানোকে নিয়ন্ত্রণ করতে পারলেন তিনি? কীভাবে সম্ভব হল এই ম্যাজিক? সারার জবাব, তেমন কোনো ম্যাজিক ব্যায়াম নেই যা আপনাকে নিখুঁত নিতম্ব দেবে। তবে আমার প্রিয় কিছু ব্যায়াম আমাকে খুবই সাহায্য করেছে। বিভিন্ন ধরনের বার্বেল স্কোয়াট জাতীয় ব্যায়ামেই এটা সম্ভব হয়েছে। তবে এর সঙ্গেই তিনি জানিয়েছেন, ব্যায়াম শুরুর আগে শরীরকে ঠিকমতো গরম করে নেওয়া প্রয়োজন যাতে কোনো চোট না লাগে।

আর এই পুরো কাণ্ডটি সারা করেছেন মাত্র ২ বছরে। অথচ তার শরীরের গঠন ছিল একেবারেই সাধারণ। তার উপর ওজন ঝরাতে পারলেও নিতম্ব নিখুঁত রাখা মুশকিল। কিংবা পা দু’টিও সেই অর্থে বেশি ছিপছিপে লাগবে। এই শুষ্কং কাষ্ঠং শরীরকে লাবণ্য দিতেই প্রয়োজন মেদ। আর সেই দু’টির মধ্যে অনবদ্য ব্যালেন্স করতে পেরেছেন বলেই সারার শরীর হয়ে উঠেছে বিকিনি মডেলদের মতোই চিত্তাকর্ষক।

ইসি

 

আরও পড়ুন

আরও