নিখিলের পোশাকে সাজলেন রাইমা
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

নিখিলের পোশাকে সাজলেন রাইমা

পরিবর্তন ডেস্ক ১০:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

নিখিলের পোশাকে সাজলেন রাইমা
দাশুর সঙ্গে ছেঁড়া জিন্স আর টি-শার্টে ঘড়ির কাঁটা ধরে তিনি হাজির। রাইমা সেন। গোল গোল চোখে তার সবচেয়ে প্রিয় দাশু চিত্রগ্রাহক সোমনাথ রায়ের স্টুডিও ঘুরে ঘুরে দেখছে। ঝপ করে নরম তুলতুলে দাশুকে কোলে নিয়ে রাইমা বললেন, ‘ও আমার সব। আমার সঙ্গে সব শ্যুটে ও যায়। তবে কাউকে বিরক্ত করে না।’
রূপটান শিল্পী নবীন দাস রাইমাকে সাজাতে বসলেন। রাইমাকে তো সাজাতে হয় না। অল্প 'টাচ আপ'। তাতেই মোহময়ী। রাইমাও তাতেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। পূজাতে শাড়ি কেনা হয় না রাইমার। ‘মা আমাকে আর রিয়াকে অবশ্য কিছু না কিছু দেয়। দিদিমা আর মায়ের এত শাড়ি যে আমরা আর শাড়ি কিনি না,’ বললেন রাইমা।


এ সব সাজ শাড়ির গল্পের মাঝেই নায়কের প্রবেশ। না, তিনি সেলুলয়েডের নায়ক নন। এক সময়ে মানুষ তাকে নুসরাত জাহানের স্বামী হিসেবে চিনেছিল। পরবর্তীকালে তাকে নুসরাতের 'সহবাস সঙ্গী' বলে চিহ্নিত করা হয়েছে। কিন্তু নিখিল জৈন এই পরিচয়ের হেরফের বা বিতর্ক থেকে এখন শত হাত দূরে। নিজের বস্ত্র বিপণি নিয়ে মেতে আছেন খোশ মেজাজে। গোটা দেশ ঘুরে হারিয়ে যাওয়া কারুকাজ আর কাপড় তুলে আনছেন সকলের সামনে। শরীরচর্চা করে ঝরঝরে, সদাহাস্য তিনি।

রাইমা এসে দাঁড়ালেন ক্যামেরার সামনে। স্যান্ডি তখন তার ব্লাউজের সাজ ঠিক করছেন। নিখিল একটু দূরে রাইমার দিকে তাকিয়ে। রাইমা ডেকে নিলেন নিখিলকে। 

নিখিল যেন একটু আড়ষ্ট। স্যান্ডি হাসিয়ে দিলেন এই জুটিকে। সহজ হলেন নিখিল। পোশাকের রঙের ছটায় আর বন্ধুত্বের জৌলুসে মেতে উঠল সপ্তমীর রাত। 

এর মাঝেই দাশুর পুনরাবির্ভাব। দাশুকে নিয়েও ছবি তোলা হল। রাইমা বললেন, ‘দাশু খুব বিখ্যাত। ওর ইনস্টায় প্রোফাইল আছে। আমি আর রিয়া সেটার দেখাশোনা করি।’

সাজতে সাজতেই গল্প। পূজায় কী করবেন নিখিলের কাছে জানতে চাইলেন রাইমা। নরম মনের নিখিল রাইমার শাড়ির ফ্যাব্রিক দিয়ে তৈরি করা কুর্তা চড়িয়ে বললেন, ‘আগের বার যা বাজে কেটেছিল পূজা। এ বার প্রত্যেক দিন মজা। আড্ডা। খাওয়া।’

বন্ধুত্বের রং দু’জনের পোশাকে গাঢ় হয়ে ওঠে। কাঁধখোলা ব্লাউজে রাইমার সম্মোহনে কোথাও যেন মুগ্ধ নিখিল!

পরের পোশাক লালের স্পর্ধায় জড়ানো। লাল ভালোবাসার রং। নিখিল এক রঙা কাপড়ের পাঞ্জাবি আর রাইমা সেই রঙের শাড়িতে সাক্ষাৎ দেবী হয়ে এলেন। স্যান্ডি হাতে ত্রিশূল ধরিয়ে দিতে নীরবে বেজে উঠল মহালয়ার দেবী আরাধনার গান। 


ইসি
 

আরও পড়ুন

আরও