পূজায় প্রথম বার চোখে আইশ্যাডো
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

পূজায় প্রথম বার চোখে আইশ্যাডো

পরিবর্তন ডেস্ক ৪:০৭ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০২১

পূজায় প্রথম বার চোখে আইশ্যাডো
চোখের মেকআপ ঠিক করে করতে পারলে, আপনার চোখ আরও আকর্ষণীয় হয়ে উঠতে পারে। সঠিক পদ্ধতিতে আইশ্যাডো লাগালে ছোট চোখ আরও বড় দেখানো সম্ভব। ক্লান্ত চোখও অনেক সতেজ হয়ে ওঠে রূপটানের তুলির টানে। কিন্তু এই আইশ্যাডো লাগাতেই যদি গণ্ডগোল হয়ে যায়, তা হলেই বিপত্তি ঘটতে পারে। আপনার চোখের রং যাতে হাস্যকর বা দৃষ্টিকটু না লাগে, তার জন্য প্রয়োজন কিছু নিয়ম মেনে চলার। এই পুজোয় কি শখ করে প্রথম বার আইশ্যাডো কিনেছেন? তা হলে প্রথমে জেনে নিন, ব্যবহার করার কিছু নিয়ম।

প্রাইমার লাগানো আবশ্যিক
ফাউন্ডেশন লাগানোর আগে যেমন প্রাইমার লাগান, চোখের মেপআপ করার আগেও সামান্য আই প্রাইমার লাগিয়ে নেওয়া প্রয়োজন। না হলে চোখে মেকআপ দীর্ঘস্থায়ী হবে না।

শিমারের ব্যবহার
যদি কোনও চকমকে আইশ্যাডো লাগান, তা হলে মাথায় রাখতে হবে, কোথায় লাগাচ্ছেন। হাল্কা রং আর গাঢ় রঙের মাঝে যদি হঠাৎ শিমার লাগিয়ে ফেলেন, তা হলে খুব চোখে পড়বে। তাই মাঝে না লাগিয়ে হাল্কা রঙের আইশ্যাডোর উপর চোখ বেশি টানতে হাল্কা রঙের উপর শিমার ব্যবহার করুন।

নাটুকে ছোঁয়া
চোখের মেকআপ আরও নাটুকে করে তুলতে চান? তা হলে হাল্কা শেডের পর গাঢ় শেড লাগিয়ে ত্রিমাত্রিক প্রভাব তৈরি করতে পারেন। এতে চোখ বড় এবং টানা দেখাবে।

আইশ্যাডো ব্রাশ
দু’টো রং একসঙ্গে মেশাবেন? কী ধরনের ব্রাশ ব্যবহার করার প্রয়জোন, তা নিয়ে একটু গবেষণা করে নেবেন। ইউটিউবে এমন নানা ভি়ডিয়ো পেয়ে যাবেন যা দেখে বুঝে যাবেন, ঠিক কোন ধরনের ব্রাশগুলি ব্যবহার করা প্রয়োজন। চকমকে আইশ্যাডো লাগানোর আগে ব্রাশ ভিজিয়ে নিতে হবে।

রং নিয়ে খেলা করুন
নানা রকম রং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভয় পাবেন না। তবে যাই লাগাবেন, ভাল করে মিশিয়ে নিতে হবে, মনে রাখবেন।


ইসি

 

আরও পড়ুন

আরও