গরমে রাতে ত্বকের যত্ন
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

গরমে রাতে ত্বকের যত্ন

পরিবর্তন ডেস্ক ১১:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ০৯, ২০২১

গরমে রাতে ত্বকের যত্ন
গরম এলেই বাড়ে ত্বকের নানা সমস্যা। আর্দ্রতায় ভরা প্যাচপ্যাচে গরমে ত্বকের নানা সমস্যা এই সময় মাথা চাড়া দিয়ে উঠতে পারে। ত্বকে কালচে ছোপ, ট্যান ইত্যাদি আরও নানা সমস্যা একের পর এক বাড়তে থাকে। তবে শুধু গরম নয়, কয়েকটি নিয়ম মেনে চলতে পারলে সারা বছর ত্বকের নানা সমস্যা সহজেই এড়িয়ে চলা সম্ভব। আসুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

ত্বকের সঠিক যত্নে মেনে চলুন এই ৬ টিপস:
কখনই মেকআপ না তুলে রাতে ঘুমোতে যাবেন না। মেক আপ না তুলে ঘুমোলে ত্বকের রোমকূপ ঘণ্টার পর ঘণ্টা বন্ধ হয়ে থাকবে। এর ফলে ত্বকের মারাত্মক ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। তাই রাতে ঘুমানোর আগে ভিটামিন-ই সমৃদ্ধ কোনও মেকআপ রিমুভার ব্যবহার করে ত্বক পরিষ্কার করে নিন।

মুখে সারা দিনের ধুলো-ময়লা জমে ত্বকের বারোটা বাজাতে পারে। তাই মেকআপ না করলেও রাতে ঘুমোতে যাওয়ার আগে ভালো করে ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে ধুয়ে শুকনো করে মুছে নিন। এতে ত্বক সতেজ থাকবে।

মুখ কোনো ক্লিনজার বা ফেসওয়াশ দিয়ে ধোওয়ার পর ত্বকের পিএইচ ব্যালান্স কমে গিয়ে তা শুষ্ক হয়ে যেতে পারে। এ ক্ষেত্রে অবশ্যই মুখ ধোয়ার পর কোনো টোনার লাগিয়ে নিন। এতে ত্বকের পিএইচ ব্যালান্স সঠিক রাখতে সাহায্য করবে।

রাতে ঘুমোতে যাওয়ার সময় ত্বক ভালো করে ময়শ্চারাইজ করা জরুরি। তবে যেকোনো ময়শ্চারাইজার দিয়ে নয়, ভালো কোনো নাইট ক্রিম দিয়ে মুখের ত্বকে মিনিট পাঁচেক মালিশ করুন। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাক

ওএস/ইসি

 

 

আরও পড়ুন

আরও