শীতে ত্বকের জ্যোতি ধরে রাখুন
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১৪ মাঘ ১৪২৭

শীতে ত্বকের জ্যোতি ধরে রাখুন

পরিবর্তন ডেস্ক ১১:২৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২০

শীতে ত্বকের জ্যোতি ধরে রাখুন
শীতে যত্ন ছাড়া ত্বকের জ্যোতি ধরে রাখা কঠিন হয়ে পড়ে। শীতে ত্বককে সুন্দর তরতাজা আর উজ্জ্বল রাখতে যত্ন নিতে হবে। যত্ন না নিলে ত্বক বুড়িয়ে যাবে। ফেসওয়াশ বা ক্লিনজার ব্যবহারে ত্বকের আর্দ্রতা শুষে নেয়। তাই ক্লিনজারের উপাদানে গ্লিসারিন বা নিমের উপাদান ব্যবহার করতে হবে।এতে ত্বকের আর্দ্রতা রক্ষা করবে ও ব্রণ, ব্ল্যাকহেডের সমস্যাও কমে যাবে। এছাড়া আরো বেশ কিছু উপকরণ রয়েছে যা আপনার ত্বকের জ্যোতি ধরে রাখবে। আসুন জেনে নেই শীতে কীভাবে ত্বকের জ্যোতি ছাড়াবে।

গ্লিসারিন: শীতে প্রতিদিনের যত্নে এক বোতল গ্লিসারিন, এক বোতল গোলাপজল, এক চিমটি কর্পুর মিশিয়ে রেখে দিন। সারাদিন যতবার হাত-পা ধোবেন ততবার এবং অবশ্যই রাতে ঘুমানোর আগে একবার এই মিশ্রণ হাতে-পায়ে লাগিয়ে নিন। আপনার হাত-পা মসৃণ থাকবে।

কুসুমগরম পানি: ত্বকের যত্নে কুসুমগরম পানি ব্যবহার করুন। গোসলের পর শরীরে ময়েশ্চারাইজার লাগান। এতে ত্বক ভালো থাকে। ত্বক সুন্দর থাকতে ময়েশ্চারাইজার মাসাজ করে নিন। ময়েশ্চারাইজারক্ত সংবহন বেড়ে ত্বক সজীব ও টানটান রাখে।

রসালো খাবার: কমলা, মুসুম্বির, আঙ্গুর মতো রসালো ফল খান। রসালো ফলগুলো ত্বককে ভিতর থেকে সুন্দর, স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে। এছাড়া পুষ্টিকর অন্যান্য খাবারও খেতে হবে।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও