লকডাউনে ঘরে বসেই করুন হেয়ার স্পা
Back to Top

ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০ | ২২ আষাঢ় ১৪২৭

লকডাউনে ঘরে বসেই করুন হেয়ার স্পা

পরিবর্তন ডেস্ক ১২:৪৯ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

লকডাউনে ঘরে বসেই করুন হেয়ার স্পা
হেয়ার স্পা চুলের জন্য বেশ কার্যকর। বাড়িতে বসে আমরা এমনেতেই চুলের যত্নে অনিহা দেখাই। কিন্তু লকডাউনের জন্য বিউটি সেলুনে গিয়ে হেয়ার স্পা করানো সম্ভব হচ্ছে না। আবার অনেকে জানেন না কিভাবে চুলের স্পা করাতে হয়। তবে চিন্তার কোনো কারণ নেই। ঘরে বসেই হেয়ার স্পা করে নিতে পারবেন খুব সহজে। কীভাবে হেয়ার স্পা করবেন, সে সম্বন্ধে কিছু পরামর্শ দিচ্ছি আজ। আসুন তাহলে জেনে নিন, প্রাকৃতিক উপাদান দিয়ে ঘরে বসেই হেয়ার স্পা করা চুলের জন্য কতটা জরুরি।

১. অলিভ অয়েল ম্যাসাজ

নিয়মিত অলিভ অয়েল দিয়ে অন্তত ১৫ মিনিট চুল ম্যাসাজ করুন। এবার গরম পানিতে ভেজানো তোয়ালে দিয়ে ১০ মিনিট পুরো মাথা ঢেকে রাখুন। তোয়ালের গরম ভাব চুলে স্টিমের কাজ করে। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে একদিন চুলে অলিভ অয়েল ম্যাসাজ করুন।

২. অ্যাভোকাডো কন্ডিনশিং মাস্ক

অ্যাভোকাডো চুলের জন্য বেশ কার্যকর। দুটি অ্যাভোকাডো চটকে নিয়ে এর মধ্যে এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার চুলে এই প্যাক মেখে কিছুক্ষণ অপেক্ষা করুন। এর পর শাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে চুল স্বাস্থ্যোজ্জ্বল এবং ঝলমলে হবে।

৩. পাকা কলার মাস্ক

পাকা কলায় প্রচুর পরিমাণে প্রাকৃতিক তেল, ভিটামিন এবং পটাশিয়াম থাকে, যা স্বাস্থ্যোজ্জ্বল চুলের জন্য খুবই জরুরি। কলা চটকে নিয়ে এতে অলিভ অয়েল এবং ডিম মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার প্যাকটি চুলে মেখে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার চুলে মাইল্ড শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন।

৪. ডিমের প্যাক

নারিকেল তেলের সঙ্গে ডিম মিশিয়ে প্যাক তৈরি করুন। পুরো চুলে মেখে ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে ফেলে কন্ডিশনার ব্যবহার করুন। এই প্যাকটি চুলকে নরম ও মসৃণ করে।

৫. দুধ এবং মধুর মাস্ক

এক গ্লাস দুধের সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক বানিয়ে ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে হালকা গরম পানিতে চুল ধুয়ে ফেলুন। এতে চুল অনেক বেশি ঝরঝরে ও প্রাণবন্ত হবে।

৬. স্ট্রবেরি মাস্ক

এক কাপ চটকানো স্ট্রবেরির সঙ্গে দুই টেবিল চামচ অলিভ অয়েল ও একটি ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার প্যাকটি চুলে মেখে ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

ইসি/

 

: আরও পড়ুন

আরও