শীতে ঘরেই বানিয়ে ফেলুন ফেসপ্যাক
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

>

শীতে ঘরেই বানিয়ে ফেলুন ফেসপ্যাক

পরিবর্তন ডেস্ক ১২:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

শীতে ঘরেই বানিয়ে ফেলুন ফেসপ্যাক
বার্ধক্যের লক্ষণ যেমন- বলিরেখা, ত্বক ঝুলে পড়া এবং মুখের দাগ আরও বাড়িয়ে দেয় এই শীতকাল। এই অবস্থায় রান্নাঘরের অনেক উপাদানেই হতে পারে মুশকিল আসান। ঘরে বসেই তৈরি করা যাবে অ্যান্টি-এজিং ফেস মাস্ক যা দেবে সমস্ত সমস্যার সমাধান। দেখে নেওয়া যাক কী কী উপাদান লাগতে পারে এই ফেসপ্যাকের জন্য:
অ্যালোভেরা এবং গ্রিন টি মাস্ক-
সপ্তাহে ২ থেকে ৩ বার এক টেবিল চামচ অ্যালোভেরা জেল ও দুই টেবিল চামচ গ্রিন টি মিশিয়ে মুখে এবং ঘাড়ে লাগান, সাথে হালকা ম্যাসাজ করুন।

ডিম এবং দই ফেস প্যাক-
এক টেবিল চামচ ফ্রেস দই, একটি ফেটানো ডিমে মিশিয়ে সারা মুখে এবং ঘাড়ে একটি সমান স্তর লাগান। সপ্তাহে একবার বা দু’বার  ১৫ থেকে ২০ মিনিটের জন্য লাগিয়ে রেখে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

মধু এবং ডিমের কুসুমের প্যাক-
২ টেবিল চামচ মধু ও ফেটানো ডিম একসাথে ভালোভাবে মিশিয়ে নিয়ে মুখে লাগাতে হবে। প্যাকটি পুরোপুরি শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

কলার ফেস মাস্ক-
খোসা ছাড়িয়ে একটি পাকা ছোট ছোট টুকরো করে কাঁটা চামচের সাহায্যে ম্যাশ করে নিতে হবে। পরিষ্কার হাতে ওই কলা মুখ এবং ঘাড়ে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ১০ থেকে ১৫ মিনিট রেখে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ বার এই মাস্কটি  ব্যবহার করলে ভালো ফল পাওয়া যাবে।

নারকেল তেল এবং অলিভ অয়েল-
সমান পরিমাণে নারকেল তেল এবং অলিভ অয়েল মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। কিছুক্ষণ রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি এটি প্রতিদিন ব্যবহার করলে সবচেয়ে ভালো ফল পাওয়া যাবে।

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close