শীতে ছেলেদের ত্বক হবে কোমল ও মসৃণ!
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

শীতে ছেলেদের ত্বক হবে কোমল ও মসৃণ!

পরিবর্তন ডেস্ক ১:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২১

শীতে ছেলেদের ত্বক হবে কোমল ও মসৃণ!
শীতকালে ত্বকের যত্নে সব মেয়েরাই ময়েশ্চারাইজার, বডি লোশন ব্যবহার করেন। কিন্তু ছেলেরা ত্বকের খুব একটা যত্ন নেন না। ফলে ত্বক আরও শুষ্ক রুক্ষ হয়ে ওঠে। শীতের সময় ঠাণ্ডা বাতাসের কারণে ত্বক ফেটে যায়, তাই ত্বকের যত্নে পুরুষদেরও ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন ব্যবহার করা উচিত। তাহলে আসুন জেনে নেওয়া যাক, শীতকালে ছেলেরা ত্বকের যত্ন নেবেন কীভাবে।

ময়েশ্চারাইজার শীতের মরসুমে ত্বক শুষ্ক-রুক্ষ ও প্রাণহীন হয়ে ওঠে। তাই এই সময় ত্বককে হাইড্রেটেড রাখতে ময়েশ্চারাইজার লাগান। সাধারণত ছেলেরা শীতকালে ত্বকের যত্ন নেওয়া খুব বেশি প্রয়োজনীয় বলে মনে করে না, যার কারণে তাদের ত্বক রুক্ষ ও প্রাণহীন দেখায়। শীতকালে ফ্রেশ ত্বক পেতে চাইলে মুখে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করুন। 

শীতকালে কেবলমাত্র মুখ-হাত-পায়ের ত্বকই নয়, ঠোঁটও ফাটতে শুরু করে। তাই শুষ্ক ঠোঁট নরম ও মসৃণ করতে ভ্যাসলিন ব্যবহার করা উচিত। ঠোঁট নরম রাখতে শীতকালে বেশি করে জল পান করুন। ঠোঁটের আর্দ্রতা ধরে রাখতে ঠোঁটে ভ্যাসলিন বা লিপ বাম লাগান। 

শীতকালে মানুষ রোদে বসে থাকতে বেশি পছন্দ করে। আর রোদে থাকার ফলে ত্বকে ট্যান পড়ে যায়। তাই শীতকালেও ত্বকে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। পুরুষদেরও ঘরের বাইরে যাওয়ার আগে মুখে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। 

ফেস ওয়াশ ব্যবহার করুন ছেলেরা প্রায়ই মুখ ধোওয়ার জন্য সাবান ব্যবহার করে থাকে। সাবান ব্যবহার করলে ত্বক রুক্ষ-শুষ্ক হয়ে যায়। শীতের সময় মুখে সাবানের পরিবর্তে ফেস ওয়াশ ব্যবহার করা উচিত। ফেসওয়াশ দিয়ে মুখ ধোওয়ার পর মুখে ময়েশ্চারাইজার লাগান। বডি লোশন মুখের পাশাপাশি শীতে শরীরকেও হাইড্রেট রাখা জরুরি। ঠাণ্ডা আবহাওয়ায় শরীরকে হাইড্রেটেড রাখতে বডি লোশন ব্যবহার করতে হবে। বডি লোশন ব্যবহার করলে ত্বক হাইড্রেট থাকে।

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close