বিয়ের মৌসুমে রাতে নিন ত্বকের যত্ন
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

বিয়ের মৌসুমে রাতে নিন ত্বকের যত্ন

পরিবর্তন ডেস্ক ১১:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২১

বিয়ের মৌসুমে রাতে নিন ত্বকের যত্ন
শীত মানেই হুড়মুড়িয়ে এক রাশ বিয়ে। এমনি থেকেই শীতে বেশিরভাগ মানুষের ত্বক অত্যন্ত শুষ্ক হয়ে যায়। অথচ বারবার পার্টি কিংবা উৎসব অ্যাটেন্ড করার জন্য মেকআপ করতে হয়। আর বারংবার মেকআপ করা মানেই ত্বক আরও শুষ্ক হয়ে যাওয়া। আর যদি কারোর সামনেই বিয়ে থাকে , তাহলে তাকে ত্বকের প্রতি বিশেষ যত্ন নিতেই হবে। এই শীতেই দ্বিগুণ সুন্দর ত্বক পাবেন রাত্রেবেলা শুধুমাত্র এই ছোট্ট কয়েকটি কাজের দ্বারা। শুধু মনে করে ঘুমাতে যাওয়ার আগে এই কাজগুলি আপনাকে অবশ্যই মেনে চলতে হবে।

যতই ক্লান্ত থাকুন না কেন অবশ্যই রাত্রে মেকআপ তুলে তবেই বিছানায় যাওয়া উচিত। কারণ দীর্ঘক্ষণ মেকাপের থাকলে মুখের লোমকূপ বন্ধ থাকে, যা ত্বকের জন্য অত্যন্ত ক্ষতিকারক। তাই অবশ্যই মেকআপ রিমুভার দিয়ে মেকআপ তুলে ফেলবেন এবং মুখ পরিষ্কার করে ধোবেন। খেয়াল রাখবেন মেকআপ রিমুভার যেন ভিটামিন-সি সমৃদ্ধ হয়।

মেকআপ না করলেও রাত্রে শোয়ার আগে মুখে ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিতে ভুলবেন না। অনেক সময় ক্লিনজার ব্যবহারের পর ত্বক কিছুটা শুষ্ক হয়ে যায়। তাই মুখ ভালোভাবে মুছে একটু টোনার লাগিয়ে নেবেন। টোনার ত্বকের পিএইচ এর ব্যালেন্স ঠিক রাখে।

সপ্তাহে অন্তত একদিন রাত্রে মুখে মাস্ক লাগিয়ে ঘুমাতে পারেন। তবে অবশ্যই খেয়াল রাখবেন সেই মাস্ক যেন আপনার ত্বকের ধরণ অনুযায়ী হয়। ঘুম থেকে উঠে মুখ ভালোভাবে ধুয়ে নিলেই পেয়ে যাবেন ঝলমলে ত্বক।

শীতে ময়েশ্চারাইজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাত্রে শোবার আগে ময়েশ্চারাইজার অবশ্যই ব্যবহার করুন। সে ক্ষেত্রে নাইট ক্রিম মুখে আলতো করে কয়েক মিনিটের জন্য ম্যাসাজ করে নিতে পারেন।

অনেকের ঘুম থেকে উঠলে চোখ ফুলে যায়, আবার অনেকের চোখে নিচে রয়েছে ডার্ক সার্কেল। এই সমস্যা থেকেই চটপট মুক্তি পেতে রাত্রে শোয়ার আগে চোখের নিচে আলতো করে দুই মিনিটের জন্য আন্ডার আই ক্রিম দিয়ে মালিশ করুন।

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close