গোলাপি ঠোঁট দিবে ধনিয়াপাতা
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

গোলাপি ঠোঁট দিবে ধনিয়াপাতা

পরিবর্তন ডেস্ক ১২:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

গোলাপি ঠোঁট দিবে ধনিয়াপাতা
সুন্দর গোলাপি ঠোঁট পাওয়া সব নারীর স্বপ্ন। কিন্তু লিপস্টিকের ক্ষতিকর কেমিক্যালে অনেকের ঠোঁটেই কালো ছোপ ছোপ দাগ পড়ে যায়। সাধারণত ঠোঁট ময়েশ্চরাইজ রাখতে দামি দামি লিপ বাম ব্যবহার করলেও ঠোঁটের গোলাপি ভাব বজায় রাখার কথা অনেকে ভুলেই যান।

ফলে ঠোঁট ধীরে ধীরে আরও কালো হয়ে যেতে থাকে। অনেকে আবার ভাবেন ঠোঁটে গোলাপিভাব আনতে হলেও পয়সা খসবে প্রচুর। তবে এমন একটি ঘরোয়া জিনিস রয়েছে যা খুবই সস্তা এবং ঠোঁটে গোলাপি ভাব আনতেও সহায়ক। কথা বলছি ধনেপাতা নিয়ে। অবাক হলেও ঠিকই পড়েছেন। ধনিয়াপাতা রান্নায় যেমন স্বাদ আনে তেমনই ঠোঁটেও আনে গোলাপিভাব।

জেনে নিন কীভাবে ব্যবহার করবেন
আগে বেশ কয়েকটি ধনিয়াপাতা নিয়ে নিন। শুধু পাতার অংশই কিন্তু নেবেন। এইবার ছুরি দিয়ে ধৈর্য্য ধরে ছোট ছোট টুকরোয় কেটে একটি বাটিতে নিয়ে নিন।

এরপর খুব সামান্য অলিভ অয়েল মিশিয়ে নিয়ে চামচ দিয়ে চেপে চেপে মেশান। এরপর সেই ধনেপাতা লাগিয়ে নিন পুরো ঠোঁটে। ১০ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে নিন।

একদিন এই ধনেপাতা অলিভ অয়েলের মিশ্রণ বানিয়ে ফ্রিজে রেখে দুদিন ব্যবহার করতে পারেন। আবার চাইলে প্রত্যেকদিন বানিয়ে নিতে পারেন। টানা দশ দিন দশ মিনিটের জন্য এই ধনিয়াপাতা  প্রলেপ লাগাতে পারলে ফল পাবেন হাতেনাতে।

ইসি
 

আরও পড়ুন

আরও