পূজার আগেই বাড়িতে করুন গোল্ড ফেসিয়াল
Back to Top

ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | ১১ আশ্বিন ১৪২৮

পূজার আগেই বাড়িতে করুন গোল্ড ফেসিয়াল

পরিবর্তন ডেস্ক ১২:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

পূজার আগেই বাড়িতে করুন গোল্ড ফেসিয়াল
বেশিরভাগ মহিলারাই কিভাবে চকচকে ত্বক পাবেন সেই সন্ধানে থাকেন।পূজার সময় সবাই চায় নিজেকে সুন্দর দেখাতে। আর উজ্জ্বল ত্বক পেতে বিভিন্ন ধরনের ফেসপ্যাক, ফেসিয়াল করতে পার্লারে যান অনেকেই। কিন্তু এই বছর করোনা পরিস্থিতিতে পার্লারে যাওয়াটা ঝুঁকিপূর্ণ।

তাই পার্লারগুলোতে না গিয়ে যদি ঘরোয়া উপাদান দিয়ে ঘরোয়া পদ্ধতিতে সোনার মতন উজ্জ্বল ত্বক পান তাহলে তো আর পার্লারের দিকে পা বাড়াতেই হয় না।আজ আপনাদের জন্য থাকলো সোনার মতো উজ্জ্বল ত্বক পাওয়ার কয়েকটি ঘরোয়া পদ্ধতি।

দু’চামচ পাকা পেঁপে, এক চামচ কস্তুরী হলুদ,এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে স্নানের আগে মুখে লাগান। এই প্যাকটি লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ত্বক যদি কালো হয়ে যায়, সূর্যের রশ্মিতে ট্যান পড়ে যায় সে ক্ষেত্রে এক টুকরো টমেটো, এক চামচ বেকিং সোডা, এক চামচ কস্তুরী হলুদ ভালো করে মিশিয়ে মুখে গলায় এবং হাতের যে যে অংশে কালো হয়ে গিয়েছে ঘষে ঘষে লাগাতে হবে। এর ফলে ত্বকের মরা কোষ দূর করবে। ত্বককে মোলায়েম এবং মসৃণ করবে।

দু’চামচ কস্তুরী হলুদ এক চামচ মধু মিশিয়ে নিয়ে ভালো করে গোটা মুখে হাতে-পায়ে লাগিয়ে রাখুন। ১৫ থেকে কুড়ি মিনিট রাখার পর তা ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বক উজ্জ্বল হবে।

চন্দন কাঠ বড়দের উন্নতি করে। এছাড়াও বার্ধক্য জনিত সমস্যার বিরুদ্ধে লড়াই করে। একটা টমেটোর রস, ১/৪ চা চামচ কস্তুরী হলুদ গুঁড়া, ভালোভাবে মিশিয়ে এই প্যাকটি ১৫ মিনিটের জন্য মুখে লাগান। তারপর হালকা গরম পানি দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন।

মুলতানি মাটি ত্বকে প্রাকৃতিক তেল যুক্ত করে। ১/৪ চা চামচ হলুদ গুঁড়া, দই এক চা চামচ, মুলতানি মাটি ১ চা চামচ ১৫ মিনিট মুখে রাখুন। তারপর ঠাণ্ডা পানি ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এই ফেস মাস্ক লাগান।

ইসি
 

আরও পড়ুন

আরও