নিষ্প্রাণ ত্বক বাড়িয়ে দিবে হতাশা
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

নিষ্প্রাণ ত্বক বাড়িয়ে দিবে হতাশা

পরিবর্তন ডেস্ক ২:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০২১

নিষ্প্রাণ ত্বক বাড়িয়ে দিবে হতাশা
সকালে উঠেই নিজেকে গুছিয়ে বেরিয়ে পড়তে হচ্ছে অফিসে। আবার অফিস থেকে ফিরে গ্রাস করছে ক্লান্তি। নিজের দিকে খেয়াল দেওয়ার সময়ই পাচ্ছেন না অনেকে। তাই ব্যস্ততার মধ্যে ঘরে বসেই খুব অল্প সময়েই স্কিন কেয়ারের কয়েকটি টিপস মেনে চলুন। ফিরে পাবেন জেল্লাদার কোমল হাসিখুশি ত্বক।

রোজ অন্তর্বাস এবং পোশাক বাড়ি ফিরে ধুয়ে দিন। পারলে একটু ডেটল দিয়ে ধুয়ে দিয়ে জীবাণু নাশ করতে সাহায্য করবে। সম্ভব হলে একই পোশাক রোজ না পড়াই ভালো। আর সময় পেলে সেগুলো ভালো করে কেচে নেবেন।

গরমকালে একাধিক বার গোসল করা ভালো। গোসল করলে শরীর ঠাণ্ডা থাকে। হালকা কোন বডি ওয়াশ দিয়ে গোসল করুন। হালকা বডি ওয়াশ পিএইচ ব্যালান্স বজায় থাকে ত্বকে।

অ্যালোভেরা জেল বা তাজা অ্যালোভেরার নির্যাস ত্বকের পক্ষে খুবই উপকারী। সম্ভব হলে সময় করে বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে, একটু পাতা ছিঁড়ে নিয়ে মুখে লাগাতে পারেন।

গোসলের পানিতে বেশ কয়েকটা নিমপাতা দিয়ে রাখুন। প্রায় ঘণ্টা খানেক পানিটাকে রোদে রেখে তারপর গোসলের শেষে গায়ে ঢেলে দিন। চুলকানি থেকে আরাম পাবেন।

অনেক সময় চুলকানির ফলে ত্বক লাল হয়ে যায়। লাল হয়ে যাওয়া স্থানে এক চাচামচ অ্যাপল সাইডার ভিনিগার লাগিয়ে দেখবেন আরাম পাবেন।

আবার বাথটবে এক কাপ বেকিং সোডা গুলে সেই পানিতে আধঘন্টা শুয়ে থাকুন। ত্বকের জেল্লা ফিরবে।

ইসি
 

আরও পড়ুন

আরও