মডেলের ছবিতে ‘লাইক’ পোপের! তদন্তে ভ্যাটিকান
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

মডেলের ছবিতে ‘লাইক’ পোপের! তদন্তে ভ্যাটিকান

পরিবর্তন ডেস্ক ৫:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

মডেলের ছবিতে ‘লাইক’ পোপের! তদন্তে ভ্যাটিকান
ইনস্টাগ্রামে স্বল্পবসনা এক মডেলের ছবিতে ‘লাইক’। তবে সে ‘লাইক’ যে সে লোকের নয়। তা স্বয়ং পোপ ফ্রান্সিসের! যদিও এই ‘কেচ্ছা’য় তদন্তে নেমেছে ভ্যাটিকান।

ভারতের আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ‘স্টিমি’ ছবি পোস্ট করেছিলেন ব্রাজিলীয় বিকিনি মডেল নাতালিয়া গারিবোতো। ছোট্ট স্কার্ট এবং সাদা ক্রপ-টপ পরিহিতা সেই ছবিতে ‘লাইক’ করেছেন পোপ ফ্রান্সিস।

যদিও ওই ‘লাইক’ আদৌ পোপের কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকের যুক্তি, পোপের ইনস্টাগ্রাম তথা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলো যারা দেখাশোনার দায়িত্বে, তারাই এই কাণ্ড ঘটিয়েছেন।

মায়ামির এই বাসিন্দা বলেন, ‘আমি অন্তত স্বর্গে যাব!’

২৭ বছরের এই মডেল আরও জানিয়েছেন, ওই ‘লাইকে’র পরের দিনই একধাক্কায় তার ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা বেড়েছে ৬ লাখ। তার মধ্যে পোপের ফলোয়াররাও রয়েছেন।

এ বার তার দায়িত্বও বেড়ে গিয়েছে বলে জানিয়েছেন নাতালিয়া। তিনি বলেন, ‘ইনস্টাগ্রাম থেকেই আমার রোজগার। তবে এবার থেকে আরও পোশাক পরে ফ্যাশন-ট্যাশন নিয়ে কাজকারবার করব।’

গোটা ঘটনা নিয়ে বিতর্ক শুরু হতেই নাতালিয়ার ছবি থেকে পোপের ওই ‘লাইক’ মুছে দেওয়া হয়েছে। স্বাভাবিক ভাবেই একে ঘিরে মুনাফা কামাতে কম আগ্রহী নন নাতালিয়া। তবে এ নিয়ে মুখে কুলুপ ভ্যাটিকানের।

এসবি

 

আরও পড়ুন

আরও