রোমানিয়ায় করোনা হাসপাতালে আগুন, নিহত ১০
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ | ৭ মাঘ ১৪২৭

রোমানিয়ায় করোনা হাসপাতালে আগুন, নিহত ১০

পরিবর্তন ডেস্ক ১০:২৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

রোমানিয়ায় করোনা হাসপাতালে আগুন, নিহত ১০
ইউরোপের দেশ রোমানিয়ায় করোনাভাইরাস রোগীদের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় উত্তরপূর্বাঞ্চলীয় পিয়াত্রা নিয়ামস কাউন্টি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

আগুনে আরও ৭ জন দগ্ধ হয়েছেন এবং তাদের অবস্থা সঙ্কটজনক বলে কর্মকর্তারা জানিয়েছেন। এদের মধ্যে হাসপাতালটির একজন চিকিৎসকও রয়েছেন। রোগীদের উদ্ধার করতে গিয়ে তিনি দগ্ধ হন বলে জানা গেছে।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা নিবিড় পরিচর্যা কেন্দ্র সংলগ্ন আরেকটি ঘরে ছড়িয়ে পড়ে বলে দেশটির জরুরি পরিস্থিতি সংস্থা জানিয়েছে। ।

বিবিসির খবরে বলা হয়, তৃতীয় তলার যে ঘরে আগুনের সূত্রপাত সেখানে ৮ জনের আর পাশের ঘরে আরও ২ জনের মৃত্যু হয়। তারা সবাই করোনার রোগী ছিলেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রের অনেক রোগী ভেন্টিলেশনে ছিলেন।

রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ‘বৈদুতিক শর্টসার্কিট থেকে’ আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

তবে ঠিক কী থেকে আগুনের সূত্রপাত তা পরিষ্কার হয়নি বলেও জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। সরকারি আইন কর্মকর্তারা জানিয়েছেন, আগুন লাগার কারণ তদন্ত করে দেখবেন তারা।

হাসপাতালটির অন্যান্য কোভিড-১৯ রোগীদের ইয়াসি শহরের আরেকটি হাসপাতালে আর আহত চিকিৎসককে রাজধানী বুখারেস্টের একটি হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

দেশটিতে এ পর্যন্ত শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা তিন লাখ ৫৩ হাজার ১৮৫ জন এবং এদের মধ্যে আট হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে।

ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও