আমেরিকান বাংলাদেশী উইমেন এসোসিয়েশন ইনক্ এর সাংস্কৃতিক অনুষ্ঠান ও পোশাক প্রদর্শনী
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

আমেরিকান বাংলাদেশী উইমেন এসোসিয়েশন ইনক্ এর সাংস্কৃতিক অনুষ্ঠান ও পোশাক প্রদর্শনী

আশরাফুল হাবিব মিহির, নিউইর্য়ক ৮:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

আমেরিকান বাংলাদেশী উইমেন এসোসিয়েশন ইনক্ এর সাংস্কৃতিক অনুষ্ঠান ও পোশাক প্রদর্শনী
আমেরিকান বাংলাদেশী উইমেন এসোসিয়েশন ইনক্ এর উদ্দ্যোগে গত ১৪ই নভেম্বর ২০২১ রবিবার নিউ ইর্য়কের উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হয়ে গেলো পোষাক, জুয়েলারী প্রদর্শনী এবং সাংস্কৃতিক সন্ধ্যা এক ভিন্ন আয়োজন। মনোরম সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি অনুষ্ঠানে ছিলো দেশীয় জুয়েলারী ও পোষাকের বিপুর সমাহার।

এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি শান্তুনু করিম জানান- আমেরিকার বাজারে দেশীয় পণ্যের বিক্রয় ও প্রসার বাড়াতে, প্রবাসী নারী উদ্যোক্তারা তাদের স্টল সাজিয়েছিলেন রকমারী গহনায় ও বিভিন্ন ধরনের পোশাকে। প্রবাসী নারীদের, উদ্যোক্তা হতে উদ্বুদ্ধ করাই হচ্ছে এই এসোসিয়েশনটির মূল উদ্দেশ্য।

তিনি আরো জানান এসোসিয়েশনটিতে রয়েছে অনলাইন ভিত্তিক ইংলিশ সর্ট কোর্স, বিজনেস আইডিয়া ও পরিচালনার পরামর্শ প্রদান। তাছাড়া প্রবাসী নারীদের, সকল প্রকার সহায়তার জন্য এসোসিয়েশনটি পাশে থাকবে এবং তাদের জন্য কাজ করে যাবে, বলে জানান।

অনুষ্ঠানে ৩৫তম ফোবানা কনভেনশন -২০২১ এর ম্যানেজমেন্ট দলের সদস্য পারভীন পাটোয়ারী তার বক্তব্যে আমেরিকান বাংলাদেশী উইমেন এসোসিয়েশন ইনক্ এর এই সুন্দর গোছানো আয়োজনকে সাধুবাদ জানান, পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন, পাশাপাশি আগামী নভেম্বরের ২৬, ২৭, ২৮ তারিখে অনুষ্ঠিত ফোবানাতে যোগদানে আমন্ত্রণ জানান।

সুন্দর এই আয়োজনে স্পন্সর হিসেবে পাশে ছিলেন - গ্রান্ড স্পন্সর নাসরিন আহমেদ, এমডি আবদুর দিলীপ, ফাহাদ সোলায়মান, রুশমীস ক্লোসেট , ব্রাইট কন্ট্রাকটিং কর্প এবং ড. হাসান চৌধুরী। স্পন্সরা তাদের বক্তব্যে বলেন, ভিন্ন রকমের এই উদ্দ্যোগের জন্য ধন্যবাদ জানান, এই জাতীয় আয়োজনে এসোসিয়েশনটির সার্বিক সহযোগীতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন এবং ভবিষ্যতের কার্যক্রমের সাথেও পাশে থাকবেন বলে, তারা সবাই জানান।

সামিনা আন্নী চমৎকার উপস্থাপনায়, শুরু হওয়া সাংস্কৃতিক সন্ধ্যায়, প্রথমেই আবৃত্তি পরিবেশন করেন আসমা মুনমুন। এরপর একে একে সংগীত পরিবেশন করেন খ্যাতিমান কন্ঠশিল্পী রিজিয়া পারভীন, কামরুজ্জামান বকুল, আফতাব জনি, আলভান চৌধুরী এবং এমডি রাসুল। রিজিয়া পারভীনের গানের সাথে শফিকের ঢোল বাদ্য অসাধারণ এক আবহ তৈরী করে পুরো অনুষ্ঠান জুড়ে, যা শ্রোতারা মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করে। মিউজিকে ছিলো স্যারগাম ব্যান্ড, সাউন্ডে ছিলো সাউন্ড গিয়ার।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন - প্রতিষ্ঠাতা সভাপতি শান্তুনু করিম এসোসিয়েশনটির সাধারণ সম্পাদক ফারজানা করিম, ফাইন্যান্স এডভাইজার হামিদ রাজু এবং মেম্বার এডমিনিস্ট্রেটর তরিকুল ইসলাম খান।

ওজি
 

আরও পড়ুন

আরও