সাংবাদিক আকবর হায়দার কিরনের বই এর প্রকাশনা উৎসব
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সাংবাদিক আকবর হায়দার কিরনের বই এর প্রকাশনা উৎসব

আশরাফুল হাবিব মিহির, নিউইর্য়ক ১২:০০ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০২১

সাংবাদিক আকবর হায়দার কিরনের বই এর প্রকাশনা উৎসব
সাউথ এশিয়ান রাইটার্স এ্যান্ড জার্নালিস্টস্ ফোরামের আয়োজনে গত ৪ নভেম্বর বৃহস্পতিবার সন্ধে ৭টায় নিউ ইর্য়কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল কবি সাংবাদিক আকবর হায়দার কিরনের কবিতাগ্রন্থ “সেভেন ট্রেন ও কিছু পুরনো প্রেমের কবিতা” এবং স্মৃতিচারণমূলক রচনা “জ্যাকসন হাইটস্ জার্নাল” এর প্রকাশনা অনুষ্ঠান। আয়োজনের শুরুতে কবি-সাংবাদিক আকবর হায়দার কিরনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নাট্যজন রেখা আহমেদ।
 
অনুষ্ঠানে আকবর হায়দার কিরনের স্মৃতিচারণমূলক রচনা “জ্যাকসন হাইটস্ জার্নাল” এর প্রকাশক অন্বয় প্রকাশ এর স্বত্বাধিকারী হুমায়ুন কবীর ঢালী এবং কবিতাগ্রন্থ “সেভেন ট্রেন ও কিছু পুরনো প্রেমের কবিতা” বইয়ের প্রকাশক অনন্যা প্রকাশনীর স্বত্বাধিকারী মনিরুল হক বই প্রকাশ করা নিয়ে তাদের মতামত ব্যক্ত করেন।

শুভেচ্ছা জানিয়ে বক্তব্য এবং বই নিয়ে কথা বলেন প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, বাংলাদেশ টেলিভিশনের সাবেক প্রযোজক বেলাল বেগ, নাট্যজন রেখা আহমেদ, কবি শামস্ আল মমিন, বিশিষ্ট রাজনীতিবীদ নিজাম চৌধুরী, সাংবাদিক মাইনউদ্দিন আহমেদ, বিশিষ্ট গীতিকার মাহফুজুর রহমান মেহফুজ, চিত্রশিল্পী রাগিব আহসান, লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ, কবি হাসান আল আবদুল্লাহ, অভিনেতা-উপস্থাপক খায়রুল ইসলাম পাখি, সাংস্কৃতিজন শহীদ উদ্দীন এবং ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী।
 
কবির কবিতা আবৃত্তি করেন আবৃত্তিকার মিথুন আহম্মেদ, আবৃত্তিকার ও সংগঠক আবীর আলমগীর, লেখক- সাংবাদিক রওশন হক, লেখক শেলী জামান খান, শারমীন রেজা ইভা, ভায়লা সালিনা, এইচ বি রিতা, রোকেয়া দীপা, সুলতানা ফেরদৌসী সুফী এবং মাকসুদা আহমেদ। কবির ইংরেজী কবিতা আবৃত্তি করেন আমেরিকান লেখক এলিজাবেথ অর্টিস ও নতুন প্রজন্মের জেরিন মাইশা।

 শিল্পসাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য “সাউথ এশিয়ান রাইটার্স এ্যান্ড জার্নালিস্টস্ ফোরাম” -এর পক্ষ থেকে - অনন্যা প্রকাশনীর স্বত্বাধিকারী মনিরুল হক, শিশুসাহিত্যিক ও প্রকাশক হুমায়ুন কবীর ঢালী, কবি-সাংবাদিক আকবর হায়দার কিরন, লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ, লেখক-সাংবাদিক মনিজা রহমান এবং ফটো সাংবাদিক নিহার সিদ্দিকীকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

আইরিন রহমান ও মনিজা রহমানের চমৎকার উপস্থাপনা পুরো আয়োজনকে প্রাণবন্ত  করে তোলে। মাকসুদা আহমেদ ও মামুন রহমান কবিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলামিস্ট সুব্রত বিশ্বাস, বাংলা টিভির মীর শিবলী, সাহিত্য একাডেমির মোশাররফ হোসেন, সংগীত শিল্পী শাহ্ মাহবুব, রোকেয়া আক্তার, ছড়াকার শামস্ চৌধুরী রুশো, রিমন ইসলাম, শাহাদাত হোসেন সবুজ, মামুন রহমান সহ আরো অনেকে। উল্লেখ্য কবির বই দুটির প্রচ্ছদ ও অনুষ্ঠানের ব্যাকড্রপ করেছেন বিশিষ্ট চিত্রশিল্পী রাগিব আহসান ।

ওজি
 

আরও পড়ুন

আরও