স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্যমেলা
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্যমেলা

পরিবর্তন প্রতিবেদক ৪:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্যমেলা
করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় আরোপিত বিধিনিষেধের মধ্যেও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যমেলার কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
আজ মঙ্গলবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমান এ সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, বিধিনিষেধের আলোকে আমরা দেখেছি, নির্দেশনা অনুযায়ী বাণিজ্যমেলার কার্যক্রম চালাতে কোনো অসুবিধা নেই। মেলা বন্ধ করার মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। বিধিমালার আলোকে যেভাবে করা দরকার সেভাবে হবে। 

এদিকে মঙ্গলবার থেকে কোনো দর্শনার্থী মাস্ক ছাড়া প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন মেলার পরিচালক ইপিবির সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী।

তিনি বলেন, প্রাথমিকভাবে আজ থেকে আমরা মাস্ক ছাড়া কাউকে ঢুকতে দেব না। ভেতরেও মাস্ক পরিধান নিশ্চিত করতে বিশেষ নজর রাখবে আইনশৃঙ্খলা বাহিনী।
করোনা মোকাবিলায় সরকার ইতোমধ্যে ১১ দফা নির্দেশনা দিয়ে বিধিনিষেধ আরোপ করেছে। 

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় ১৩ জানুয়ারি থেকে ঢাকাসহ সারা দেশে বিধিনিষেধ আরোপের প্রজ্ঞাপন জারির পরই মেলার কার্যক্রম চলবে কিনা, তা নিয়ে শঙ্কা দেখা দেয়। 
এর একদিন পরই মেলার কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের কথা জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

এদিকে ওমিক্রনসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় আগামীকাল বৃহস্পতিবার থেকে সারা দেশে ১১ দফা বিধিনিষেধ কার্যকর করতে যাচ্ছে সরকার।

একবছর বিরতি দিয়ে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) গত ১ জানুয়ারি থেকে শুরু হয়েছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৬তম আসর।
ইতোমধ্যেই মেলার ১০দিন অতিবাহিত হয়েছে, ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ।

এসবি

 

আরও পড়ুন

আরও