সূচকের বড় উত্থানে চলছে লেনদেন
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

সূচকের বড় উত্থানে চলছে লেনদেন

পরিবর্তন প্রতিবেদক ১২:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

সূচকের বড় উত্থানে চলছে লেনদেন
দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবসের লেনদেন চলছে।

বুধবার আধা ঘণ্টায় ডিএসইএক্স সূচক বেড়েছে ৭৭ পয়েন্ট। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯৪৬ পয়েন্টে অবস্থান করে। 

ডিএসই শরিয়াহ্ সূচক ১৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৪৭২ ও ২৬৪৪ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৪০ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৬৯টির, কমেছে ২৫টির এবং অপরির্বতিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার।

বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো-অরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, লাফার্জহোলসিম, আলিফ, বেক্সিমকো ফার্মা, সাইফ পাওয়ার, জেনেক্স, এনআরবিসি ব্যাংক, আলহাজ্ব টেক্সটাইল ও লাভেলো।

এর আগে আজ লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ৪৯ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ২ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০ টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯২১ পয়েন্টে অবস্থান করে। 

অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২৪ পয়েন্ট বেড়ে ২০ হাজার ২২১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৪৭টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৬টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানি শেয়ারের দর।

এইচআর

 

আরও পড়ুন

আরও