৪৮ হাজার কোটি টাকার কোম্পানি, নেই কোনো অফিস!
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

৪৮ হাজার কোটি টাকার কোম্পানি, নেই কোনো অফিস!

পরিবর্তন ডেস্ক ২:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২১

৪৮ হাজার কোটি টাকার কোম্পানি, নেই কোনো অফিস!
আলোচনার আরেক নাম জনি বাউফারহাটের অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন। অল্প দিনে সাফল্যে অন্যন্য উচ্চতায় পৌঁছেছে এই কোম্পানি। অবিশ্বাস্য হলেও সত্য যে হাজার হাজার কোটি টাকার এই কোম্পানির নেই কোনো স্থায়ী অফিস। যার সব কৃতিত্ব যুক্তরাজ্যের ২৭ বছর বয়সি বিলিয়নিয়ার সিইও জনি বাউফারহাটের।

জানা গেছে, মাত্র দুই বছরেই কোম্পানির মূল্য গিয়ে দাঁড়াল ৫.৬৫ বিলিয়ন মার্কিন ডলারে (৪.০৫ বিলিয়ন পাউন্ড), যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৮ হাজার কোটি টাকার সমান। বিশাল এই কোম্পানির কর্মী সংখ্যা ৫০০-এর বেশি, তারপরও নেই কোনো স্থায়ী অফিস। এমনকি যারা কাজ করেন তাদের অনেকের সঙ্গে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনি বাউফারহাটের সাক্ষাৎ হয়নি।

কোম্পানির স্থায়ী কোনো অফিস না থাকার বিষয়টি তেমন একটা আমলেই নেন না জনি, এমনকি তার স্থায়ী কোনো বাড়িও নেই। স্পেনের বার্সেলোনায় এয়ারবিএনবির মাধ্যমে ভাড়া নেওয়া অফিস থেকে ডিজিটাল এই যাযাবর বলেন, স্থায়ী কোনো অফিস না থাকার কারণে আমরা এমন কাজ করতে পারি, যা অন্য কোম্পানিগুলো পূর্বে করতে পারেনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ জুন যুক্তরাজ্যে অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন মাত্র ছয় কর্মী নিয়ে যাত্রা শুরু করেন। এরপর তাদের জন্য আশীর্বাদ হয়ে আসে মহামারী করোনাভাইরাস। ২০২০ সালে হোপিন জাতিসংঘ, ন্যাটো, স্ল্যাক এবং ইউনিলিভারের মতো প্রতিষ্ঠানের প্রায় ৮০ হাজারের বেশি ইভেন্ট হোস্ট করেছে। যা তার কোম্পানিকে সাফল্যের অন্য মাত্রা দিয়েছে।

তথ্য: বিবিসি

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close