অবশেষে মু্ক্তি পাচ্ছে ‘গন্তব্য’
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮



অবশেষে মু্ক্তি পাচ্ছে ‘গন্তব্য’

পরিবর্তন ডেস্ক ৪:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

অবশেষে মু্ক্তি পাচ্ছে ‘গন্তব্য’
বিভিন্ন ইস্যুতে একাধিকবার আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছিলো সিনেমাটি। বিভিন্ন কারণে প্রায় অনিশ্চিত হয়ে পড়েছিলেন সিনেমার মুক্তি নিয়ে। অর্থাভাবে সিনেমার পরিচালক হয়েও হোটেল বয়ের কাজে করে উঠে এসেছিলো শিরোনামে। ২০১৯ সালে অসংখ্য সংবাদ প্রকাশ হয়েছে তাকে নিয়ে। তিনি আর কেউ নয়, তরুণ পরিচালক অরণ্য পলাশ। বাবার পেনশনের টাকা, জায়গা-জমি, স্ত্রীর গহনা বিক্রি করে চলচ্চিত্র নির্মাণ করে ‘নিঃস্ব’ হয়েছেন এই তরুণ পরিচালক ।

জীবিকার তাগিদে রাজধানীর একটি রেস্তোরাঁয় করেছেন ওয়েটারের কাজ । সেন্সর বোর্ডের চৌকাঠ পেরুলেও অর্থের কারণে আটকে যায় এই নির্মাতার ছবি ‘গন্তব্য’র মুক্তি। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে ‘গন্তব্য’ সিনেমাটি নির্মাণ করেছিলেন অরণ্য পলাশ। অবশেষে আলোর মুখ দেখছে ছবিটি, স্বপ্ন পূরণ হচ্ছে নির্মাতার।

আগামী ১৯ মার্চ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘গন্তব্য’। আর ১৭ মার্চ ছবিটি টেলিভিশন প্রিমিয়ার হওয়ার কথা রয়েছে। ছবির প্রযোজক আনোয়ার আজাদ গণমাধ্যমকে জানান, আগামী ১৭ মার্চ ছবিটি টেলিভিশন প্রিমিয়ার হওয়ার কথা রয়েছে। এরপর ১৯ মার্চ ‘গন্তব্য’ মুক্তি পবে সিনেমা হলে। আবার ২৬ মার্চ দেশের কয়েকটি টেলিভিশনে ছবিটি প্রচার করতে চান তারা।

সুইট চিলি ফিল্মসের ব্যানারে নির্মিত হয়েছিলো ‘গন্তব্য’। তারপর এটির মালিকানা স্বত্ব কিনে নেয় কানাডা ও বাংলাদেশভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ‘আনোয়ার আজাদ ফিল্মস’।

‘গন্তব্য’ নির্মিত হয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে। এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মী, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জয়ন্ত চট্টোপাধ্যায়, কাজী রাজু, কাজী শিলাসহ অনেকে।
জানা গেছে, ছবির অভিনয় শিল্পীরা নামমাত্র পারিশ্রমিকে অভিনয় করেছেন। আবার কেউ কেউ বিনা পারিশ্রমিকেও কাজ করেছেন এই ছবিতে।

ওএস/এসকে

 

 

আরও পড়ুন

আরও