ছয় বোকার দলে ফারুকী!
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮



ছয় বোকার দলে ফারুকী!

পরিবর্তন ডেস্ক ১:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

ছয় বোকার দলে ফারুকী!
ছয় বোকাকে নিয়ে শহরের বিভিন্ন অলিতে গলিতে ঘুরে বেড়িয়েছেন তিনি। ছয় বোকার তালিকায় ছিলেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, মিশু সাব্বির, মুকিত জাকারিয়া, জিয়াউল হক পলাশ এবং শামীম হাসান সরকার।

অবশেষে প্রকাশ্যে এলো ছয় বোকা আর তাদের নিয়ে শহর ঘোরার রহস্য। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী জানান, এটি বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’- এর কয়েকটি সেবা নিয়ে সিরিজ বিজ্ঞাপন।

সিরিজ বিজ্ঞাপন প্রসঙ্গে ফারুকী বলেন, ‘নগদ’ টিম অনেক চিন্তাভাবনা করে এই গল্পগুলো পর্দায় তুলে আনার জন্য কাজ করেছে। যে কারণে ‘নগদ’ টিমের সঙ্গে বসে আমরা শুটিং প্লান চূড়ান্ত করি। অন্যান্য মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠানগুলো এতদিন ধরে দেশের সাধারণ মানুষকে ‘বোকা’ বানাচ্ছিল, এ বিষয়ে সাধারণ মানুষকে জানানোর জন্য ‘ব-তে বেকুব না হয়ে, ন-তে নগদ-এ’ আসার গল্পগুলো তৈরি। বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে চেষ্টা করেছি হাস্যরসাত্মকভাবে নগদের সেবার গুণাগুণ বুঝিয়ে দিতে। ‘নগদ’ আমার ওপর আস্থা রেখেছেন, এ কারণেই ঠিকঠাক কাজটি করতে পেরেছি।’

ফারুকী আরও বলেন, ছয়টি গল্পের ছয়টি চিত্র এবং দেশের নানা ধরনের মানুষকে উপস্থাপন করে এই বিজ্ঞাপনগুলো তৈরি হচ্ছে। মোশাররফ করিমকে ‘বোকা থেকে চালাক’ বানানোর গল্প দিয়ে শুরু হচ্ছে সিরিজ। আস্তে আস্তে বাকি বোকারা চালাক হয়ে উঠবেন।

রাজধানীর নাখালপাড়া থেকে শুরু করে বিভিন্ন লোকেশনে টানা ১০ দিন শুটিং হয়েছে বিজ্ঞাপনগুলোর। তারপর সম্পাদনা শেষে এগুলো এখন প্রচারের অপেক্ষায়। বিজ্ঞাপনগুলো প্রচার শুরু হলে সাধারণ মানুষের মধ্যে সচেনতনতা বাড়বে বলেও বিশ্বাস করেন ফারুকী।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও