করোনায় আক্রান্ত বেবী নাজনীন
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ | ১০ অগ্রহায়ণ ১৪২৭

করোনায় আক্রান্ত বেবী নাজনীন

পরিবর্তন ডেস্ক ১:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

করোনায় আক্রান্ত বেবী নাজনীন
ব্ল্যাক ডায়মন্ডখ্যাত দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

জনপ্রিয় এই শিল্পী গত বুধবার রাতে নিউজার্সির জার্সি সিটি মেডিকেল সেন্টারে নেফ্রোলজি ডিপার্টমেন্টে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

নিউইয়র্কের স্থানীয় সময় আজ শনিবার সন্ধ্যা ৭টার দিকে তার করোনা আক্রান্ত হওয়ায় বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শুক্রবার সন্ধ্যায় বেবী নাজনীনের সাথে কথা বলে যুক্তরাষ্ট্র ইন্টার স্টেট বিএনপির সভাপতি কাজী শাখাওয়াত হোসেন আজম সংবাদ মাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। দীর্ঘদিন ধরেই কিডনি জটিলতা রয়েছে তার। সেই কারণেই তিনি হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে করোনা পরীক্ষা করলে ফল পজিটিভ আসে।

বেবী নাজনীন বর্তমানে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জনপ্রিয় শিল্পী বেবী নাজনীন বাংলাদেশের নীলফামারী জেলার সৈয়দপুরে জন্মগ্রহণ করেন। তিনি বেড়ে ওঠেন ঢাকায়। তার বাবা বিশিষ্ট বংশীবাদক প্রয়াত মনসুর সরকার। ‘ব্ল্যাক ডায়মন্ড’ ছাড়াও ‘উত্তরবঙ্গের দোয়েল’ নামেও ডাকা হয় তাকে।

‘এলোমেলো বাতাসে’, ‘রংধনু থেকে’, ‘মানুষ নিষ্পাপ পৃথিবীতে আসে’, ‘দু চোখে ঘুম আসে না’, ‘কাল সারা রাত ছিল’, ‘ও বন্ধু তুমি কই’সহ অনেক জনপ্রিয় গানের মাধ্যমে দর্শকপ্রিয়তা লাভ করেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী বেবী নাজনীন ১৯৭৬ সালে তার মিউজিক ক্যারিয়ার শুরু করেন। তার জনপ্রিয় গানের তালিকায় আছে ‘ঘুম ভাঙ্গায়া গেল রে মরার কোকিলে’, ‘দু’চোখে ঘুম আসে না’, ‘কাল সারা রাত ছিল স্বপনেরো রাত’, ‘এলোমেলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচলসহ শত শত গান।

বাংলাদেশ বেতার, টেলিভিশন, চলচ্চিত্র, অডিও ও মঞ্চ মাধ্যমের জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে বহু সম্মাননায় ভূষিত হয়েছেন।


এসকে

 

আরও পড়ুন

আরও