শেখ রাসেলকে নিয়ে গাইলেন মমতাজ
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

শেখ রাসেলকে নিয়ে গাইলেন মমতাজ

পরিবর্তন ডেস্ক ১২:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২১

শেখ রাসেলকে নিয়ে গাইলেন মমতাজ
দেশের জনপ্রিয় গায়িকা ও সংসদ সদস্য মমতাজ আবারও কণ্ঠ দিলেন সিনেমার গানে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে নিয়ে নির্মিতব্য ছবি ‘রাসেলের জন্য অপেক্ষা’তে থাকবে মমতাজের গান।

‘ঝলমলে আকাশ যেমন, আঁধারে ঢেকে যায়’ কথার গানটি লিখেছেন হাসান মতিউর রহমান। আর সুর-সংগীত করেছেন ইমন সাহা। গত বুধবার (১ ডিসেম্বর) রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। সরকারি অনুদানের এই সিনেমাটি নির্মাণ করছেন নূরে আলম। 

এই বিষেয়ে মমতাজ জানিয়েছেন, শেখ রাসেলকে নিয়ে অনেক আবেগ কাজ করে এ দেশের মানুষের। সেই কারণে আরও যত্ন করে গানটি গলায় তুলেছেন তিনি।

গান নিয়েই ব্যস্ত এই গায়িকা। সম্প্রতি কণ্ঠ দিয়েছেন নির্মাতা অরণ্য আনোয়ারের ‘মা’ সিনেমার একটি গানে। ‘নাচে খুশিতে মন আজ দিশেহারা/ দুটি নয়নে ফুটেছে স্বপ্ন তারা’ কথার এই গানটি লিখেছেন মাহী। মুনতাসীর তুষারের সংগীত পরিচালনায় এর সুর করেছেন ক্লোজআপ তারকা মাহাদী ও মুনতাসীর তুষার।

অন্যদিকে, সংগীত পরিবেশন করতে মমতাজ যাচ্ছেন সৌদি আরবে। আগামী ২৪ ডিসেম্বর দেশটির জেদ্দায় এক অনুষ্ঠানে গান গাইবেন তিনি।

মমতাজ জানিয়েছেন, সৌদি আরবের আগে সংযুক্ত আরব আমিরাতে যাবেন তিনি। সেখানে তিনি ১৬ ডিসেম্বর দুবাইয়ের একটি অনুষ্ঠানে গাইবেন। এরপর ১৮ ডিসেম্বর মাতাবেন শারজাহ স্টেডিয়াম। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজনগুলো হচ্ছে।

প্রসঙ্গত, ‘রাসেলের জন্য অপেক্ষা’ ছবিটি নির্মিত হচ্ছে সরকারি অনুদানে। এটি পরিচালনার দায়িত্বে রয়েছেন নূরে আলম। নির্মাণ শেষে এই বিজয়ের মাসেই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এসকে

 

আরও পড়ুন

আরও