আজিজুল হাকিম যুক্ত হলেন বঙ্গবন্ধুর বায়োপিকে
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

আজিজুল হাকিম যুক্ত হলেন বঙ্গবন্ধুর বায়োপিকে

পরিবর্তন ডেস্ক ৩:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২১

আজিজুল হাকিম যুক্ত হলেন বঙ্গবন্ধুর বায়োপিকে
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য সিনেমা ‘বঙ্গবন্ধু’ সিনেমায় অভিনয়ের জন্য যুক্ত হলেন অভিনেতা আজিজুল হাকিম। এতে আবদুর রব সেরনিয়াবাতের চরিত্রে অভিনয় করবেন তিনি। আগামী ৬ ডিসেম্বর শুটিংয়ে অংশ নেবেন আজিজুল হাকিম।

বঙ্গবন্ধু বায়োপিকে অভিনয় প্রসঙ্গে আজিজুল হাকিম জানিয়েছেন, বঙ্গবন্ধুকে নিয়ে নির্মাণাধীন একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পাওয়াটা একজন অভিনয়শিল্পী হিসেবে আমার জন্যে সম্মানের ও আনন্দের। আমি এতে অভিনয়ের জন্য গত বছর অডিশন দিয়েছিলাম। আমার অভিনয়ের বিষয়টি চূড়ান্তও হয়েছিল অনেক আগেই। কিন্তু ইচ্ছা করেই খবরটি কাউকে বলিনি। এখন যেহেতু শুটিংয়ের সময় চলে এসেছে, তাই প্রকাশ করলাম। ঐতিহাসিক এই চলচ্চিত্রে অভিনয় করার জন্য আমিও অনেক আগে থেকেই প্রস্তুতি নিচ্ছি। আশা করছি, সেরা পারফরম্যান্সটাই দেখাতে পারব।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এদিকে, এই বায়োপিকে শুটিংয়ের আগে আরেকটি গুরুত্বপূর্ণ কাজে যুক্ত হবেন আজিজুল হাকিম। বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনায় মাসুম রেজার রচনা ও নির্দেশনায় মঞ্চস্থ হবে ‘জনকের অনন্তযাত্রা’ নামের একটি মঞ্চ নাটক। আগামী ৩ ও ৪ ডিসেম্বর নাটকটি মঞ্চস্থ হবে। এতেও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন তিনি।

জানা যায়, এসব কাজের পাশাপাশি কিছুদিন আগে এসএ হক অলিকের পরিচালনায় ‘গলুই’ নামের একটি সরকারি অনুদানের চলচ্চিত্রের কাজ শেষ করেছেন আজিজুল হাকিম। এই সিনেমায় প্রথমবার জুটি হয়ে অভিনয় করেন শাকিব খান ও পূজা চেরি।

এসকে
 

আরও পড়ুন

আরও