মমতাজ গান গাইলেন পরীমণির জন্য
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

মমতাজ গান গাইলেন পরীমণির জন্য

পরিবর্তন ডেস্ক ১২:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

মমতাজ গান গাইলেন পরীমণির জন্য
ঢালিপাড়ার আলোচিত অভিনেত্রী পরীমণি একটি সিনেমায় মায়ের চরিত্রে অভিনয় করতে চলেছেন। টিভি পর্দার সফল নির্মাতা অরণ্য আনোয়ারের প্রথম সিনেমাতে মায়ের রূপে দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী পরীমণিকে। সিনেমাটির নামও দেয়া হয়েছে 'মা'। এই সিনেমার একটি বিশেষ গানে কণ্ঠ দিয়েছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ।

সিনেমায় দেখা যাবে, মা হবেন পরীমণি। সাত মাসের মাথায় আয়োজন হবে ‘সাধ’ বা ‘বেবি শাওয়ার’ অনুষ্ঠান। আর সেই আয়োজনকে ঘিরে নবজাতককে স্বাগত জানাতে তৈরি হয়েছে এই গান। মূলত এই গানটির মধ্য দিয়েই সিনেমার গল্পে নেমে আসবে ভয়াল ট্র্যাজেডি।

ছবিটির শুটিং শুরু হলেও পরী অংশ নিচ্ছেন জানুয়ারিতে। তার আগেই তৈরি হলো তার জন্য বিশেষ এই গান। মাহী ফ্লোরার কথায় গানটির সুর করেছেন যৌথভাবে মাহাদী ও মুন্তাসির। সংগীতায়োজন করেছেন মুন্তাসির তুষার।

সুরকার মাহাদী ফয়সালে এ বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছেন , মমতাজ আপার জন্য এটা আমার প্রথম সুর। সিনেমায়ও প্রথম কাজ। গানটি কাউয়াল ফরমেটের। মমতাজ আপা যথারীতি দারুণ গেয়েছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ।

নির্মাতা অরণ্য আনোয়ার জানিয়েছেন, গানটি সুর তৈরির আগ পর্যন্ত আমরা মমতাজের কথা ভাবিনি। ডামি তৈরি পর আমরা অনুভব করি, এই গানটি উনাকে ছাড়া সম্ভব নয়। উনিও গানটি শুনে সাথে সাথে সম্মতি দিয়েছেন। উনার সঙ্গে গানটি করে মনে হলো, তার গানই শুধু মন ভালো করে দেয় না, হাসিটাও মন ভালো করার জন্য মহৌষধ।

একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার। তিনি জানিয়েছেন, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে এতে।

জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত পরীমণির কোনো শিডিউল ফাঁকে নেই। তাই জানুয়ারি থেকে পরীমণিকে নিয়ে মাঠে নামবেন অরণ্য আনোয়ার।

‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। এতে আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, সাজু খাদেম, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

এসকে

 

আরও পড়ুন

আরও