চমেকে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, ভাঙচুর
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

চমেকে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, ভাঙচুর

চট্টগ্রাম প্রতিনিধি ৬:১৫ অপরাহ্ণ, মার্চ ০২, ২০২১

চমেকে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, ভাঙচুর
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের প্রধান ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এর আগে দুই পক্ষই ছাত্রাবাসের বেশ কয়েকটি রুম ভাংচুর করে। ঘটনার পর পরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

মঙ্গলবার বিকেল তিনটায় মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসে ছাত্রলীগের দুটি পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রাবাসের ভিতরে মারামারিতে করে তারা। সংঘর্ষ চলাকালীন অবস্থায় ছাত্রাবাসের বেশ কয়েকটি কক্ষও ভাংচুর করা হয়।

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ও সাবেক মেয়র আ জ ম নাছিরের অনুসারীরা এক অপরের বেশ কয়েকটি রুম ভাংচুর করে। ছাত্রাবাসের জিনিসপত্র, বই, চেয়ার বাইরে পরে থাকতে দেখা যায়। এছাড়া দুটি পক্ষই পাল্টাপাল্টি শ্লোগান দিতে থাকে। এসময় একে অপরের বিরুদ্ধে দোষারোপ করেন দুটি পক্ষই।

এদিকে, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান এসে দুটি পক্ষের সাথে কথা বলে নিবৃত্ত করার চেষ্টা করলে ও শেষ পর্যন্ত কোন পক্ষই সমাধানে আসেনি।

যারা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে সিএমপির উপ পুলিশ কমিশনার পলাশ কান্তি নাথ।

ওএস/এসবি

 

আরও পড়ুন

আরও