বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কমেছে যাত্রী ও যানের চাপ
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কমেছে যাত্রী ও যানের চাপ

টাঙ্গাইল প্রতিনিধি ৬:৪৭ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কমেছে যাত্রী ও যানের চাপ
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কমেছে ঘরমুখো মানুষের চাপ। কমেছে ছোট ছোট যানবাহনের সংখ্যাও। গেলো কয়েকদিন বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে অবাধে পণ্যবাহী যানচলাচল করলেও, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল চলাচলে ছিল পুলিশের কড়াকড়ি।

তবে শনিবার সকাল থেকেই এসব যানবাহন যাত্রী নিয়ে নির্বিঘ্নে সেতু পার হতে দেখা গেছে। এছাড়াও সিএনজি চালিত অটোরিকশা, ভ্যান ও পায়ে হেঁটেই গন্তব্যে যাচ্ছেন লোকজন। মহাসড়কের টাঙ্গাইলের অংশে মির্জাপুর, টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে দেখা গেছে যাত্রীদের জটলা। কয়েকগুণ বেশি ভাড়া দিয়েই তারা উত্তরাঞ্চলের দিকে যাচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় এলাকায় আলতাফ নামে বগুড়াগামী যাত্রী বলেন, যানবাহন না পেয়ে মোটরসাইকেলে বঙ্গবন্ধু সেতু পার হতে ৩০০ থেকে ৪০০ টাকা গুনতে হচ্ছে। তবে মোটরসাইকেলে দুইজন আরোহী থাকলে দুই থেকে আড়াইশ’ টাকাতেই বঙ্গবন্ধু সেতু পার হওয়া যাচ্ছে। তারপরও বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় থেকে কিভাবে বাড়ি যাবো তা বলতে পারছি না।

লুৎফর নামে এক মোটরসাইকেল চালক বলেন, যাত্রী নিয়ে ৮০ টাকা টোল দিয়ে সেতুর পূর্ব পাড় যেতে হয়। আসার সময় কোন যাত্রী পাওয়া যায় না। টোল দেয়াতো আর বাদ যায় না। তারপরও তেল খরচ ও কামলার দামতো রয়েছেই। তাই এরকম ভাড়া নিতে হয়।

শুধু মোটরসাইকেল নয়, প্রাইভেটকার ও মাইক্রোবাসেও একই অবস্থা দেখা গেছে। কয়েকগুন বেশি ভাড়ায় তারা যাত্রী পারাপার করছেন।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান বলেন, গণপরিবহন বন্ধ থাকলেও মহাসড়ক দিয়ে পণ্যবাহী যানচলাচল করছে। এছাড়াও ঈদে ঘরমুখো মানুষ প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে সেতু পার হয়ে গন্তব্যে যাচ্ছে। তবে ভাড়া বেশির বিষয়ে অবগত নন বলে জানান তিনি।

এএএন/পিএসএস

 

: আরও পড়ুন

আরও