এক মিনিটের বাজারে সুবিধা পেল ৫’শ দুস্থ পরিবার
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

এক মিনিটের বাজারে সুবিধা পেল ৫’শ দুস্থ পরিবার

ফরিদপুর প্রতিনিধি ৪:২৮ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

এক মিনিটের বাজারে সুবিধা পেল ৫’শ দুস্থ পরিবার
ফরিদপুরে শেষ হলো সেনাবাহিনীর ১ মিনিটের সম্প্রীতির বাজারের প্রথম ধাপের কার্যক্রম। যার সুবিধা পেল ৫ শতাধিক দুস্থ পরিবার।

এরআগে গতকাল শুক্রবার দিনব্যাপী জেলার বিভিন্ন গ্রামের প্রান্তিক চাষীদের কাছ থেকে এ সকল পণ্য ন্যায্যমূল্যে ক্রয় করে সেনাবাহিনী। তাতে করোনা ও আম্ফান পরবর্তীকালে যে সকল চাষীরা সবজি ও শস্য বিক্রি করতে পারছিলেন না, তারাও উপকৃত হয়েছেন।

শনিবার বেলা ১২ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে এই বাজারের আয়োজন করা হয়। বাজার নেয়ার ক্ষেত্রে সামাজিক দূরত্ব মেনে চলেন সংশ্লিষ্ট সকলেই।

সেনাবাহিনীর লে. কর্নেল মো. মাসুদ পারভেজ জানান, প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের দিক নির্দেশনায় ফরিদপুরে দায়িত্বপ্রাপ্ত সেনারা প্রথমে জেলার বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় করেন। সেই পণ্যসমূহ নিয়েই খোলা হয় আজকের সম্প্রীতির বাজার। যেখান থেকে ৫ শতাধিক দুস্থ পরিবার ১ মিনিটেই বাজার নিয়ে যেতে পারবেন, আর এজন্য তাকে কোন মূল্য দিতে হবে না।

এক মিনিটে যে সকল পণ্যগুলি দেয়া হলো সেগুলি হলো, পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবন, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।

বাজার উদ্বোধনকালে উর্ধ্বতন সেনা কর্মকর্তারা ছাড়াও ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার দিনব্যাপী জেলার বিভিন্ন গ্রামের প্রান্তিক চাষীদের কাছ থেকে সবজি, ফল ক্রয় করে সেনাবাহিনী। চাল, ডাল ক্রয় করার ক্ষেত্রেও প্রকৃত চাষীদের কাছ থেকে পণ্য ক্রয় করে সেনাবাহিনী। প্রথম দফায় ফরিদপুর পৌরসভার ৫’শ পরিবারকে এই সুযোগ দেয়া হলো। পরবর্তীতে উপজেলা পর্যায়ে এই বিনামূল্যের বাজারের আয়োজন করা হবে বলেও জানায় সেনা সূত্র।

টিএইচ/পিএসএস

 

 

 

: আরও পড়ুন

আরও