টাঙ্গাইলে প্রবাস ফেরত ৮৩১ জন হোম কোয়ারেন্টাইনে
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

টাঙ্গাইলে প্রবাস ফেরত ৮৩১ জন হোম কোয়ারেন্টাইনে

টাঙ্গাইল প্রতিনিধি ১২:৩৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

টাঙ্গাইলে প্রবাস ফেরত ৮৩১ জন হোম কোয়ারেন্টাইনে

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে বিদেশ ফেরত ১৬১ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে জেলায় বৃহস্পতিবার মোট কোয়ারেন্টাইনে থাকার মানুষের সংখ্যা দাড়াঁলো ৮৩১ জনে। এ ছাড়া নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ায় ৪৬৩ জন হোম কোয়ারেন্টাইন থেকে বের হয়েছে।

জেলার স্বাস্থ্য বিভাগ ও উপজেলা স্বাস্থ্য বিভাগ হোম কোয়ারেন্টাইনে থাকা লোকদেরকে পর্যবেক্ষণ করছেন। এদের মধ্যে সবচেয়ে বেশি হোম কোয়ারেন্টাইন রয়েছে সিঙ্গাপুর, দুবাই, সৌদি আরব এবং ইতালি ফেরত প্রবাসীরা।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, জেলায় মোট ১২শ’৯৪ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছিল। এর মধ্যে নির্দিষ্ট সময় পার হওয়ায় ৪৬৩ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত করা হয়েছে।

তিনি জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা সবাই বিদেশ ফেরত। এদের মধ্যে চীন, ইতালী, মালয়েশিয়া, সৌদি আরব, সিঙ্গাপুর, দুবাই, ভারত, ওমান, আমেরিকা, ইরাক, কাতার এবং বাহারাইম  ফেরত প্রবাসী রয়েছে।

সিভিল সার্জন বলেন, এখন পর্যন্ত আইসোলেশন ওয়ার্ডে কেউ ভর্তি হয়নি। এমনকি কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়নি। জেলায় করোনা রোগী না থাকায় এখন পর্যন্ত চিকিৎসকদের পর্যাপ্ত সরঞ্জাম রয়েছে।

এএএন/পিএসএস


 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও