অভিষিক্ত হাসান মাহমুদকে নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ
Back to Top

ঢাকা, শুক্রবার, ৫ মার্চ ২০২১ | ২১ ফাল্গুন ১৪২৭

অভিষিক্ত হাসান মাহমুদকে নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

পরিবর্তন পতিবেদক ১১:৪২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

অভিষিক্ত হাসান মাহমুদকে নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ
অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ দল। করোনাভাইরাস বিরতির পর সব ক্রিকেট খেলুড়ে দেশই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। বাকি ছির শুধু বাংলাদেশ। ১০ মাসেরও বেশি সময় পর, স্পষ্ট করে বললে ৩১৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামল বাংলাদেশ। দীর্ঘদিনের অপেক্ষার অবসানটা বাংলাদেশ দল ঘুচালো ওয়ানডে ম্যাচ দিয়ে। এরই মধ্যে ম্যাচ শুরু হয়ে গেছে।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি খেলতে নেমে পড়েছেন তামিম ইকবালের নেতৃত্বে।

বাংলাদেশ দীর্ঘ সময় পর ওয়ানডেটা খেলতে নামছে একজন অভিষেক ঘটানোর মধ্যদিয়ে। দেশের ১৩৪তম ক্রিকেটার হিসেবে এই ম্যাচ দিয়েই ওয়ানডে অভিষেক হচ্ছে পেস বোলার হাসাম মাহমুদের। তার অভিষেকের ম্যাচটাতে বাংলাদেশ অধিনায়ক তামিম টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছেন। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছেন। মানে অভিষেক ম্যাচের শুরুতেই নিজের বোলিং কার্যকারিতা দেখানোর সৃযোগ পেয়ে যাচ্ছেন হাসান মাহমুদ।

শীতের কুয়াশায় পুরো দেশই ঢাকা পড়ে আছে। রাজশানী ঢাকাও তার ব্যতিক্রম নয়। এই বেলাতেও সূর্যের হাসি ফুটেনি। ওদিকে সন্ধ্যার পরের শিশিরের কথা ভেবে তামিমের টস জিতে প্রথমে বোলিং নেওয়ার সিদ্ধান্তটা যৌক্তিকই মনে হচ্ছে। যদিও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক হবে জেসন মোহাম্মদ মনে হচ্ছে টস নামের ভাগ্য পরীক্ষায় হেরেও খুব খুশি। টস হেরে প্রথমে ব্যাটিং পেয়ে যে তিনি খুব খুশি। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘প্রথমে ব্যাটিং পাওয়ায় আমরা খুশি। উইকেট দেখে খুবই ভালো মনে হচ্ছে।’

এদিকে বাংলাদেশ পূর্ব ঘোষণা মতোই ম্যাচটা খেলতে নেমেছে তিন স্পেশালিস্ট পেস বোলার নিয়ে। অভিষিক্ত হাসান মাহমুদের সঙ্গে অভিজ্ঞ মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। স্পিনে সাকিব আল হাসানের সঙ্গে রয়েছেন অভিজ্ঞ মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং লাইনআপে অধিনায়ক তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। মানে প্রথম ওয়ানডের দলে জায়গা হয়নি মোহাম্মদ মিঠুনের। জায়গা পাননি পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক) লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : সুনিল অ্যামব্রিস, জশুয়া ডি সিলভা (উইকেটকিপার), আন্দ্রে ম্যাককার্থি, এনক্রুমাহ বোনের, জেসন মাহমুদ (অধিনায়ক), রোভমান পাওয়েল, কাইল মেয়ার্স, আকিল হোসেন, রেমন রেফার,আলজারি জোসেফ ও কেমার হোল্ডার।

কেআর

 

আরও পড়ুন

আরও