পারল না তামিমের লাহোর, চ্যাম্পিয়ন করাচি
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

পারল না তামিমের লাহোর, চ্যাম্পিয়ন করাচি

পরিবর্তন ডেস্ক ১:৩৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

পারল না তামিমের লাহোর, চ্যাম্পিয়ন করাচি
প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে উঠেছিল লাহোর কালান্দার্স। তাদের প্রতিপক্ষ করাচি কিংসও ফাইনালে এবারই প্রথম উঠেছে। প্লে-অফ পর্ব থেকে লাহোরের হয়ে খেলছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তাই পিএসএলের এবারের ফাইনালে আলাদা করে চোখ ছিল বাংলাদেশে ক্রিকেট ভক্তদেরও। তবে তামিম ভক্তদের হতাশ করে লাহোরকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ নিয়েছে ইমাদ ওয়াসিমের করাচি।

মঙ্গলবার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রান করে লাহোর। জবাবে ১৮.৪ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান করে জয় তুলে নেয় করাচি। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বাবর আজম। ম্যান অব দ্য টুর্নামেন্টও হয়েছেন তিনি।

ফাইনালের টসটা লাহোরের পক্ষেই যায়। তার পরেই কোনকিছুই অবশ্য তাদের পক্সে যায়নি। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ও ফখর জামান অবিচ্ছিন্ন থাকেন ১০ ওভার পর্যন্ত। কিন্তু তাদের রান তোলার গতি খুব একটা সন্তোষজনক ছিল না। দলীয় ৬৮ রানে আউট হয়ে যান তামিম। ১ ছক্কা ৪ চারে সাজিয়ে ৩৮ বলে ৩৭ রান করেন তিনি। এটাই লাহোরের ইনিংসের সর্বোচ্চ রান। একই ওভারে অন্য ওপেনার ফখর জামানকেও (২৭) হারায় লাহোর। এরপর আর করাচির বোলিংয়ের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেনি লাহোরের কোন ব্যাটসম্যান। বেন ডাঙ্ক ১১, সোহেইল আখতার ১৪ ও ডেভিড ওয়েসি অপরাজিত ১৪* রান করেন।

করাচির হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ওয়াকস মাকসুদ, আরশাদ ইকবাল ও উমাইদ আসিফ।

জবাবে ব্যাট করতে নেমে বাবর আজমের ব্যাটে ভর দিয়েই জয়ের রাস্তা খুঁজে পায় করাচি। ৭ ছক্কায় সাজিয়ে ৪৯ বলে অপরাজিত ৬৩* রান করেন এই ওপেনার। এছাড়া চ্যাডউইক ওয়ালটন ২২ রান করেন।

পিএসএলের রোল অব অনার:

আসর———চ্যাম্পিয়ন————————————রানার্স আপ

২০১৬———ইসলামাবাদ ইউনাইটেড——————কোয়েটা গ্লাডিয়েটর্স
২০১৭———পেশোয়ার জালমি—————————কোয়েটা গ্লাডিয়েটর্স
২০১৮———ইসলামাবাদ ইউনাইটেড——————পেশোয়ার জালমি
২০১৯———কোয়েটা গ্লাডিয়েটর্স————————পেশোয়ার জালমি
২০২০———করাচি কিংস————————————লাহোর কালান্দার্স

পিএ

 

আরও পড়ুন

আরও