কোহলিদের আছে ডি ভিলিয়ার্স
Back to Top

ঢাকা, রবিবার, ১ নভেম্বর ২০২০ | ১৭ কার্তিক ১৪২৭

কোহলিদের আছে ডি ভিলিয়ার্স

পরিবর্তন ডেস্ক ৮:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

কোহলিদের আছে ডি ভিলিয়ার্স
রাজস্থানের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলীয় ২৩ রানে অ্যারন ফিঞ্চকে হারানোর পর দেবদত্ত পাড্ডিকালকে নিয়ে জুটি গড়েন অধিনায়ক কোহলি। কিন্তু দুইজনের জুটিটা মোটেও জমছিল না। এর মধ্যে পরপর দুই বলে কোহলি ও পাড্ডিকালের বিদায়ের পর আরও চাপে পড়ে যায় বেঙ্গালুরু। কিন্তু সব হিসাব বদলে দেন এবি ডি ভিলিয়ার্স। ঝড় তোলেন ২৬০ ডিগ্রিখ্যাত এই প্রোটিয়া। আর সেই ঝড়ে উড়ে গেল রাজস্থান রয়্যালস। বেঙ্গালুরু ম্যাচটি জেতে ৭ উইকেটে।

দুবাইয়ে এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান তোলে রাজস্থান। ১ ছক্কা ও ৬ চারে সাজিয়ে ৩৬ বলে ৫৭ রান করেন স্টিভেন স্মিথ। এছাড়া ওপেনার রবিন উথাপ্পা ২২ বলে ৪১ ও জস বাটলার ২৪ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৪ রানে আউট হয়ে যান ফিঞ্চ। এরপর জুটি গড়েন কোহলি ও পাড্ডিকাল। কিন্তু রানের গতি সেইভাবে বাড়াতে পারছিলেন না তারা। ফলে ক্রমেই চাপ বাড়ছিল বেঙ্গালুরুর বোর্ডে। এর অবস্থায় দলীয় ১০২ রানে আউট হয়ে যান পাড্ডিকাল ও কোহলি। ১৩তম ওভারের শেষ বলে বেন স্টোকসকে তুলে মারতে গিয়ে তেওয়াতিয়ার তালুবন্দি হন পাড্ডিকাল (৩৬)। পরের ওভারের প্রথম বলে কোহলিও সীমানার কাছে তেওয়াতিয়ার দুর্দান্ত ক্যাচে পরিণত হন। তার আগে ২ ছক্কা ও ১ চারে সাজিয়ে ৩২ বলে ৪৩ রান করেন বেঙ্গালুরুর অধিনায়ক।

জয়ের জন্য বেঙ্গালুরুর তখনও প্রয়োজন ৪১ বলে ৭৬ রানের। ওভার প্রতি ১১ এর বেশি রান প্রয়োজন। তাতে কি! কোহলিদের যে আছে এবি ডি ভিলিয়ার্স। আর সেই অস্ত্রেই বাজিমাত করল বেঙ্গালুরু। ৩৬ বছর বয়সী এই প্রোটিয়া মরু শহর দুবাইয়ে তুললেন ঝড়। তার ২২ বলের ইনিংসে ছিল ৬টি ছক্কার মার, চার মেরেছেন ১টি। তাতেই জয়ের রাস্তা পরিষ্কার হয়ে যায় বেঙ্গালুরুর। ব্যক্তিগত ৫৫* রানে ডি ভিলিয়ার্স যখন মাঠ ছাড়েন তখন বেঙ্গালুরুর স্কোর ১৯.৪ ওভারে ৩ উইকেটে ১৭৯ রান। মানে ৭ উইকেটের জয় নিশ্চিত হয়ে গেছে তাদের। অন্যপ্রান্তে গুরকিরাত সিং অপরাজিত ছিলেন ১৯* রানে।

পিএ

 

আরও পড়ুন

আরও