রাতে মাঠে গড়াচ্ছে আইপিএল
Back to Top

ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

রাতে মাঠে গড়াচ্ছে আইপিএল

পরিবর্তন ডেস্ক ৮:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

রাতে মাঠে গড়াচ্ছে আইপিএল
ভারতীয় ক্রিকেটের টাকার খনি আইপিএল অবশেষে মাঠে গড়াচ্ছে। করোনার অনিশ্চয়তা কাটিয়ে টুর্নামেন্টের ত্রয়োদশ আসর মাঠে গড়াচ্ছে শনিবার। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সময় রাত ৮টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স।

সাধারণত বছরের শুরুতে, এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কিন্তু করোনা মহামারির কারণে এবার তা নির্দিষ্ট সময়ে আয়োজন করা যায়নি। পাশাপাশি ভারতের করোনা পরিস্থিতির কারণে আইপিএলের এবারকার আসর বাতিলেরই সম্ভাবনা দেখা দিয়েছিল।

কিন্তু আইপিএল না বাতিল হলে যে বিশাল অংকের আর্থিক ক্ষতির মুখে পড়তে হতো বিসিসিআইকে। ফলে বিকল্প চিন্তা করে তারা। ভারতের বাইরে টুর্নামেন্ট আয়োজনের চিন্তা করা হয়। আর এ ক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় আরব আমিরাত ক্রিকেট বোর্ড। তারা আইপিএল আয়োজনে আগ্রহ দেখায়।

এরপরই আমিরাতে আইপিএল আয়োজনের তোড়জোড় শুরু করে দেয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫৩ দিনের এই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে নভেম্বরের ১০ তারিখ। দুবাই, শারজাহ ও আবু ধাবি— এই তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

এ নিয়ে তৃতীয়বারের মতো ভারতের বাইরে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল। তবে এবার করোনা পরিস্থিতির কারণে মাঠে দর্শকের উপস্থিতি থাকছে না। ক্রিকেটপ্রেমিদের এবার টিভিতেই উপভোগ করতে হবে টুর্নামেন্টটি।

পিএ 

 

আরও পড়ুন

আরও