ওল্ড ট্রাফোর্ডে সিরিজ হার দেখছে ওয়েস্ট ইন্ডিজ
Back to Top

ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

ওল্ড ট্রাফোর্ডে সিরিজ হার দেখছে ওয়েস্ট ইন্ডিজ

পরিবর্তন ডেস্ক ১১:২৪ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

ওল্ড ট্রাফোর্ডে সিরিজ হার দেখছে ওয়েস্ট ইন্ডিজ
প্রথম ইনিংসের ওয়েস্ট ইন্ডিজকে ১৯৭ রানে অল আউট করে ইংল্যান্ডে। সেই আত্মবিশ্বাসেই হয়তো টেস্ট জয়ের জন্য ৩৯৮ রানকেই যথেষ্ট মনে হয়েছে জো রুটের। না হলে হাতে ৯ উইকেট থাকা সত্ত্বেও নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৮ ওভারে ২২৬ রান তুলে ইনিংস ঘোষণা করবে কেন? প্রথম ইনিংসে ৩৬৯ রান করেছিল তারা।

এদিকে চতুর্থ ইনিংসে নেমেও সুবিধা করতে পারছে না ক্যারিবিয়রা। এরই মধ্যে ২ উইকেট হারিয়ে সিরিজ হার দেখছে সফরকারীরা। দুইটি উইকেটই নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। ইনিংসের দ্বিতীয় ওভারেই ব্রডের শিকার হয়ে শূন্য হাতে মাঠ ছেড়েছেন জন ক্যাম্পবেল। পরের ওভার করতে এসে তিনে নামা কেমার রোচওকে (৪) সাজঘরের পথ দেখান আগের ইনিংসে ৬ উইকেট পাওয়া ব্রড।

তৃতীয় দিনের মতো খেলা শেষ। দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেট ১০ রান। অপরাজিত আছেন ক্রেইগ ব্র্যাথওয়েটও (২*) ও শাই হোপ (৪*)।

সামনে পড়ে আছে পুরো দুই দিন। এই সময়ে টেস্ট ও সিরিজ জিততে ওয়েস্ট ইন্ডিজের চাই আরো ৩৮৯ রান। অন্যদিকে আগামী দুই দিনে ক্যারিবিয়ানদের আর ৮ উইকেট তুলে নিতে পারলেই উইজডেন ট্রফি পুনরুদ্ধার করতে পারবে ইংলিশ শিবির।

৬ উইকেটে ১৩৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। আজ তার সাথে ৬০ রান যোগ করতেই বাকি ৪ উইকেট হারিয়ে ফেলে যায় ক্যারিবিয়রা। অধিনায়ক জেসন হোল্ডার দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেছেন।

ইংল্যান্ডের হয়ে ৩১ রানে ৬ উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। জেমস অ্যান্ডারসন ২টি ও জোফরা আর্চার ও ক্রিস ওকস নিয়েছেন একটি করে উইকেট।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ওপেনিং জুটিতে থেকে ১১৪ রান পায় ইংল্যান্ডে। ব্যক্তিগত ৫৬ রানে ডম সিবলি আউট হয়ে গেলে ভাঙে এই জুটি। এরপর রোরি বার্ন্সের সঙ্গে যোগ দেন অধিনায়ক জো রুট। দুইজনের জুটিতে ১১২ রান আসার পর ব্যক্তিগত ৯০ রানে আউট হয়ে যান বার্ন্স। দলীয় রান তখন ২২৬। রুট অপরাজিত ৬৮* রানে। কিন্তু এই অবস্থায়ই ইনিংস ঘোষণা করে দেন রুট।

পিএ

 

: আরও পড়ুন

আরও