ইংল্যান্ডকে বিপদে ফেলে স্বস্তিতে নেই ক্যারিবিয়ানরাও
Back to Top

ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

ইংল্যান্ডকে বিপদে ফেলে স্বস্তিতে নেই ক্যারিবিয়ানরাও

পরিবর্তন ডেস্ক ৯:২৫ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

ইংল্যান্ডকে বিপদে ফেলে স্বস্তিতে নেই ক্যারিবিয়ানরাও
গতকাল দলীয় ১২২ রানে ৪ উইকেট হারানোর পর জস বাটলারকের নিয়ে দলের হাল ধরেন ওলি পোপ। দিন শেষে ৯১* রানে অপরাজিত থাকেন তিনি। অর্থাৎ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি থেকে ৯ রান দূরে ছিলেন। অন্যদিকে বাটলার অপরাজিত ছিলেন ৫৬* রানে। ইংল্যান্ড ৪ উইকেটে ২৫৮ রানে দিন শেষ করে।

সেঞ্চুরির স্বপ্নে বিভোর পোপ গতকাল জানিয়েছিলেন, রিলাক্স থাকার চেষ্টা করছেন তিনি। সুনিদ্রার জন্য খাবেন ঘুমের ওষুধও। যাতে পরের দিন চনমনে থাকতে পারেন। এদিকে বড় স্কোরের জন্য ইংল্যান্ডও তাকিয়ে পোপ-বাটলার জুটির দিকে। কিন্তু দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় পোপ, বাটলারসহ আরো ২ ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে যায় ইংল্যান্ড। গ্যাব্রিয়েল শ্যাননের বলে বোল্ড হওয়ার আগে আগের দিনের সাথে এক রানও যোগ করতে পারেননি পোপ। ব্যক্তিগত ৬৭ রানে বাটলারর শিকার হন গ্যাব্রিয়েলের।

এক পর্যায়ে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ২৮০। সেখান থেকে দলকে কিছুটা উদ্ধার করেন স্টুয়ার্ট ব্রড। লেজের এই ব্যাটসম্যানের লড়াইয়ে ৩৬৯ রানে গিয়ে থামে ইংলিশদের প্রথম ইনিংস। ব্রড ৬২ রান করেন মাত্র ৪৫ বলে। এছাড়া ডম বেস অপরাজিত ছিলেন ১৮* রানে।

সিরিজ নির্ধারনী টেস্টটি আজ চলচে মাত্র দ্বিতীয় দিনে খেলা। ফলে প্রথম ইনিংসে এত দ্রুত গুটিয়ে যাওয়া কিছুটা ব্যাকফুটেই থাকবে ইংলিশরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭২ রানে ৪ উইকেট নিয়েছেন কেমার রোচ। গ্যাব্রিয়েল ও রোস্টন চেজ নিয়েছেন ২টি করে উইকেট। জেসন হোল্ডারের ঝুলিতে গিয়েছে ১ উইকেট।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে স্বস্তিতে নেই ক্যারিবিয়ানরাও। দলীয় ৫৮ রানে টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে ফেলেছে তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের রান ৩ উইকেটে ৫৯। ব্যাট করছেন শেমরাহ ব্রুকস (৪*) ও রোস্টন চেজ (০*)।

পিএ

 

: আরও পড়ুন

আরও