টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত

পরিবর্তন ডেস্ক ৯:৪২ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত
এবারকার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হতে পারে—এটা অনেকটাই নিশ্চিত ছিল। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। অবশেষে সোমবার আইসিসির সভা শেষে আনুষ্ঠানিক ঘোষণা আসল, এবছর আর হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এ বছরের সেপ্টেম্বর-অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারকার আসর। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অনিশ্চয়তায় পড়ে যায় টুর্নামেন্টটি। এদিকে করোনার প্রকোপের কারণে সময় যতই গড়িয়ে আসছিল, আয়োজক দেশ অস্ট্রেলিয়াও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে অনাগ্রহ দেখাচ্ছিল।

এদিকে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারতে। নতুন পরিস্থিতিতে সেটিও পিছিয়ে গেল। আইসিসি তাদের বড় ইভেন্টগুলোর নতুন সূচি ঠিক করেছে। সে অনুযায়ী এবারকার টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আগামী বছর অক্টোবর-নভেম্বরে। আসরের সম্ভাব্য ফাইনাল ১৪ নভেম্বর ২০২১। আর পরের বছর ভারতে একই সময়ে অনুষ্ঠিত হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বদলে গেছে ভারতে অনুষ্ঠেয় ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সূচিও। ৫০ ওভারের টুর্নামেন্টটি ফেব্রুয়ারি-মার্চের বদলে একই বছরের অক্টোবর-নভেম্বরে নেয়া হয়েছে।

করোনার কারণে বাধাগ্রস্ত হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বেশ কিছু সিরিজও। সে ব্যাপারে অবশ্য কোন সিদ্ধান্ত আসেনি আইসিসির বৈঠক থেকে।

পিএ

 

: আরও পড়ুন

আরও