'সেরা অল রাউন্ডার স্টোকস, তারপরেই সাকিব'
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

'সেরা অল রাউন্ডার স্টোকস, তারপরেই সাকিব'

পরিবর্তন ডেস্ক ১০:৩৭ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

'সেরা অল রাউন্ডার স্টোকস, তারপরেই সাকিব'
সাউদাম্পটনে ইংল্যান্ড দলের নেতৃত্ব ছিল বেন স্টোকসের কাঁধে। অধিনায়কত্বের চাপের কারণেই হয়তো সেভাবে জ্বলে উঠতে পারেননি তিনি। কিন্তু ওল্ড ট্রাফোর্ডে ১৭৬ রারে অসামান্য এক ইনিংস খেলেছেন এই অল রাউন্ডার। যাতে ছিল ১৭টি চার ও ২টি ছক্কার মার।

এই ইনিংসের মধ্য দিয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করলেন স্টোকস। পঞ্চম অল রাউন্ডার হিসেবে ১০ সেঞ্চুরি ও ১৫০ উইকেটের ডাবল স্পর্শ করলেন তিনি। এই ক্লাবের আগের চারজন হলেন গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, রবি শাস্ত্রী ও জ্যাক ক্যালিস।

খুব স্বাভাবিকভাবেই স্টোকস বন্দনায় মুখর ক্রিকেট বিশ্ব। তবে স্টোকস আলো ছড়াচ্ছেন আরো আগে থেকে। গত বছর ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক তিনি। আলো ছড়িয়েছেন অ্যাশেজেও। 'ব্রিসটল দুঃস্বপ্নের' পর ক্রিকেটে ফিরে স্টোকসের এমন দুর্দান্ত পারফরম্যান্সে মুগ্ধ সবাই।

স্টোকসের মুগ্ধ ভক্তদের দলে আছেন আকাশ চোপড়াও। ভারতের সাবেক এই ওপেনারের মতে, এই মুহূর্তে স্টোকসই হচ্ছেন বিশ্বের সেরা অল রাউন্ডার, 'আমার মনে কোনো সংশয় নেই যে এই মুহূর্তে বেন স্টোকস সব সংস্করণেই বিশ্বের এক নম্বর অল রাউন্ডার। যদি টেস্ট ক্রিকেটে দেখেন, (ব্যাট হাতে) ওর গড় ৪৩, ওয়ানডেতে ৫৯, আর টি-টোয়েন্টিতে ওর গড় ৩৩। টেস্টে বোলিং গড় ২৮। ওয়ানডেতে ৫৪, এটা অবশ্য একটা ব্যতিক্রম। টি-টোয়েন্টিতে ওর বোলিং গড় ১৮।'— নিজের ইউটিউব চ্যানেলে এভাবেই স্টোকসকে স্বীকৃতি দিলেন চোপড়া।

এই মুহূর্তে স্টোকসের কাছাকাছি একজন অল রাউন্ডারকেই দেখেন চোপড়া। আর তিনি হলেন সাকিব আল হাসান। এছাড়া স্বদেশী রবীন্দ্র জাদেজাকে সম্ভাবনাময় অল রাউন্ডার হিসেবে দেখেন তিনি, 'জাদ্দু (রবীন্দ্র জাদেজা) সে পথেই আছে, কিন্তু এখনো সে সেখানে পৌঁছাতে পারেনি। সাকিব অবশ্যই ওই পর্যায়ে পৌঁছে গেছে। এর বাইরে আর কোনো খেলোয়াড়কে দেখি না যে কিনা স্টোকসের কাছাকাছি যেতে পারে।'

পিএ

 

: আরও পড়ুন

আরও