সেপ্টেম্বরে আরব আমিরাতে আইপিএল?
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

সেপ্টেম্বরে আরব আমিরাতে আইপিএল?

পরিবর্তন ডেস্ক ৯:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

সেপ্টেম্বরে আরব আমিরাতে আইপিএল?
ভারতীয় ক্রিকেটের টাকার গাছ আইপিএল। স্পন্সর, টিভিস্বত্ত্ব বাবদ টি-টোয়েন্টি লিগটি থেকে ভালো অংকের টাকা আয় করে বিসিসিআই। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসরটি কিছুটা অনিশ্চয়তার মুখে পড়েছে।

ভারতের করোনার প্রাদুর্ভাবের কারণে তাই ভিন্ন চিন্তা করা হচ্ছে আইপিএল নিয়ে। দেশটির গণমাধ্যমের খবর, এবারকার আইপিএল বাতিল না করে ভারতের বাইরে আয়োজনের চিন্তাভাবনা করছে বিসিসিআই। আর সাম্ভাব্যদেশ হিসেবে ভাবা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতকে। দেশটিতে করোনা পরিস্থিতি তুলনামূলক ভালো। শুধু তাই নয়, আইপিএল আয়োজন করতে আনুষ্ঠানিকভাবে আগ্রহ দেখিয়েছে আমিরাত ক্রিকেট বোর্ড।

শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকের পর দেশটির গণমাধ্যমে জোর খবর, ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বরের মধ্যে আমিরাতে আইপিএল করতে চাইছে বিসিসিআই। আমিরাতে আইপিএল আয়োজনের ব্যাপারে কেন্দ্রীয় সরকারের অনুমতিও চাওয়া হয়েছে। তার জন্য ক্রিকেটার ও অফিসিয়ালদের যাতায়াতের অনুমতিও চাওয়া হয়েছে।

অবশ্য আইপিএলের ভাগ্য ঝুলে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ওপর। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেটিও বাতিল হয়ে যেতে পারে। সোমবার আইসিসির বৈঠকের পর যানা যাবে বিশ্বকাপের ভাগ্য। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয় তবে আইপিএল আয়োজন বড় কোন বাধা থাকবে না ভারতের।

পিএ

 

: আরও পড়ুন

আরও