শনিবারের মধ্যে দল ঘোষণা, পাকিস্তান যাত্রা ২২ জানুয়ারি
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

শনিবারের মধ্যে দল ঘোষণা, পাকিস্তান যাত্রা ২২ জানুয়ারি

পরিবর্তন প্রতিবেদক ২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

শনিবারের মধ্যে দল ঘোষণা, পাকিস্তান যাত্রা ২২ জানুয়ারি

নিরাপত্তার অজুহাত দেখিয়ে নাটক, হইচই, নেতিবাচক কথা-বার্তা কম হয়নি। শেষ পর্যন্ত সব উদ্বেগ-কৎকণ্ঠা পেছনে ফেলে ঠিকই পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। তাও এক বার নয়, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে তিন দফায় পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ। সেই তিন দফা সফরের প্রথম দাফে বাংলাদেশ খেলবে ৩টি টি-টোয়েন্টি সিরিজ।

তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ পাকিস্তান উড়ে যাবে ২২ জানুয়ারি। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নিজেই জানিয়েছেন এই কথা। তবে যাত্রার তারিখটি নির্দিষ্ট করে বললেও দল নির্বাচন বা দল ঘোষণার তারিখ নির্দিষ্ট করে বলতে পারেননি প্রধান নির্বাচক। তবে জানিয়েছেন, আগামী দু-তিনের মধ্যেই পাকিস্তান সফরের জন্য টি-টোয়েন্টি দল ঘোষণা করা হবে। অর্থাৎ আগামী শনিবারের মধ্যেই ঘোষণা করা হবে পাকিস্তান সফরের দল।

আগামী ১৭ জানুয়ারি বিপিএলের ফাইনাল। নান্নু জানিয়েছেন, সেদিনই পাকিস্তান সফরের দলের একটা খসড়া তারা বোর্ডের কাছে জমা দেবেন। নান্নু জানিয়েছেন, হাতে সময় যেহেতু কম, তাই দ্রুতই সবকিছু করা হবে। আনুষ্ঠানিক দল ঘোষণার পর ঢাকায় ৩ তিনের ছোট্ট একটা প্রস্তুতি –ক্যাম্প করা হবে। প্রস্তুতি ক্যাম্পটা হতে পারে ১৮ থেকে ২০ জানুয়ারি কিংবা ১৯ থেকে ২১ জানুয়ারি। এরপর ২২ তারিখ বাংলাদেশ দল চড়ে বসবে পাকিস্তানগামী বিমানে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা শুরু হবে ২৪ জানুয়ারি। সিরিজের পরের ম্যাচ দুটি ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি টি-টোয়েন্টিই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগছে, কেমন হবে বাংলাদেশের পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দল? কে কে থাকছেন দলে? এসব প্রশ্নেরই উত্তর মিলবে দল ঘোষণার পর। তবে প্রধান নির্বাচক জানিয়েছেন, ‘কিছুদিন আগেই ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে জাতীয় দল। কাজেই স্কোয়াড মোটামুটি সাজানোই আছে। যেহেতু ব্যাক-টু-ব্যাক সিরিজ, তাই ভারত সফরের দল থেকে ঢালাওভাবে পরিবর্তনের সুযোগ নেই। আশা করছি কাল-পরশুর ভেতরে আমরা সব ঠিক করে ১৭ জানুয়ারি বিপিএলের ফাইনালের দিন বোর্ডের কাজে জমা দেব। সম্ভব হলে তার আগেও জমা দিতে পারি। তবে দল কবে কখন ঘোষণা করা হবে, বোর্ড সভাপতির অনুমোদনের পর সেটা জানাবে বোর্ড।’

প্রধান নির্বাচক এটাও জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেই সবকিছু চূড়ান্ত করা হবে। উল্লেখ, বিসিবি সভাপতি বর্তমানে দেশের বাইরে। আজই দেশে ফিরে আসবেন তিনি।

কেআর/

 

: আরও পড়ুন

আরও