জ্যামাইকার জবাব হায়দ্রাবাদে দিলেন কোহলি
Back to Top

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ১৯ আষাঢ় ১৪২৭

জ্যামাইকার জবাব হায়দ্রাবাদে দিলেন কোহলি

পরিবর্তন ডেস্ক ১২:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

জ্যামাইকার জবাব হায়দ্রাবাদে দিলেন কোহলি

বছর দুয়েক আগের কথা। সেবার ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল ভারত। সিরিজের একমাত্র টি-টোয়েন্টিটি অনুষ্ঠিত হয়েছিল জ্যামাইকায়। এই ম্যাচে কোহলিকে আউট করেছিলেন ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামস।

ওই ম্যাচে ২২ বলে ৩৯ রান করেছিলেন কোহলি। কেসরিকের বলে সুনিল নারিনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এদিকে কোহলির উইকেট নিয়ে তা অদ্ভুত ভঙ্গিমায় উদযাপন করেন কেসরিক। উদযাপনটা ছিল এরকম— পকেট থেকে একটি নোটবুক বের করার ইঙ্গিত করেন কেসরিক। তারপর তাতে কোহলির নাম টুকে রাখার সংকেত দেখান। তারপর তা আবার পকেটে পোরার ভান করেন। মানে ভাবখানা এমন যে, দেখ কোহলি তোমার উইকেট এখন আমার পকেটে!

কেসরিকের সেই উদযাপন ভোলেননি কোহলি। দীর্ঘ দুই বছর পর কাল হায়দ্রাবাদে সেই উদযাপন ফিরিয়ে দেওয়ার দারুণ সুযোগ পান ভারত অধিনায়ক। তার ব্যাটে ভর দিয়েই গতকাল ৬ উইকেটের জয় তুলে নেয় ভারত।

কোহলি এদিন খেলেন ক্যারিয়ার সেরা অপরাজিত ৯৪* রানের ইনিংস। এই ইনিংস খেলার পথে কেসরিকের একটি বল ফ্লিক করে ছক্কা মারেন কোহলি। আর এই ছক্কাটি মেরেই ক্যারিবিয়ান এই বোলারকে তার সেই উদযাপনটি ফিরিয়ে দেন। কাগজে সই করার ভঙ্গিতে কোহলি বুঝিয়ে দিয়েছেন, ‘তোমার ডেলিভারি এখন আমার পকেটে।’

কোহলির তাণ্ডবে এদিন সময়টা মোটেও ভালো যায়নি কেসরিকের। ২২ বলে (৩.৪ ওভার) দিয়েছেন ৬০ রান। টি-টোয়েন্টি সংস্করণের এক ম্যাচে যা কোন ক্যারিবিয়ান বোলারের দেওয়া সর্বোচ্চ রান।

পিএ

কোহলির জবাবের ভিডিও দেখুন এইখানে ...

 

: আরও পড়ুন

আরও