মালদ্বীপকে ৬ রানে গুটিয়ে বিশাল জয় বাংলাদেশের
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

মালদ্বীপকে ৬ রানে গুটিয়ে বিশাল জয় বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ২:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৯

মালদ্বীপকে ৬ রানে গুটিয়ে বিশাল জয় বাংলাদেশের

নিগার সুলতানা ও ফারজানা হকের ঝড়ো সেঞ্চুরিতে মালদ্বীপের বিপক্ষে ২৫৫ রানের পাহাড় দাঁড় করে বাংলাদেশের মেয়েরা। সেই পাহাড়ের সামনে দাঁড়াতেই পারল না প্রতিপক্ষ। ফলে ২৪৯ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ।

শ্রীলঙ্কা ও নেপালকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছেন সালমা খাতুনের দল। ফলে মালদ্বীপের বিপক্ষের ম্যাচটি ছিল ফাইনালের আগে ওয়ার্ম আপের মতো। সেই ম্যাচে আজ ভালোই গা গরম করেছে বাংলাদেশের ক্রিকেটাররা।

মালদ্বীপকে গুটিয়ে দেন রিতু মনি ও সালমা খাতুন। দুইজনে নিয়েছেন ৩টি করে উইকেট। পরে তাতে যোগ দেন রাবেয়া খান ও নাহিদা আক্তার। তারা নিয়েছেন একটি করে উইকেট। বাংলাদেশের দেওয়া অসম্ভব লক্ষ্য তাড়া করতে নেমে এই দুইজনের তোপের মুখে ১২ ওভার পর্যন্ত টিকতে পারে মালদ্বীপের মেয়েরা। ওভার ১২টি খেললেও রান করেছে মাত্র ৬টি।

দলটির ৮ জন ব্যাটসম্যানই কোন রান করতে পারেননি। সর্বোচ্চ ২ রান করেছেন লেজের ব্যাটসম্যান শামিমা আলি। এছাড়া কিনানা ইসমাইলও সাজা ফাতিমা করেছেন ১ রান করে।

এর আগে দলীয় ১৯ রানে দুই ওপেনারকে হারানোর পর জুটি বাঁধেন নিগার ও ফারজানা। এই জুটিতে আসে ২৩৬ রান। ৩টি ছক্কা ও ১৪টি চারে সাজিয়ে ৬৫ বলে ১১৩ রান করে অপরাজিত থাকেন নিগার। অন্যপ্রান্তে আরো বিধংসী ছিলেন ফারজানা। ২০টি চারে সাজিয়ে ৫৩ বলে অপরাজিত ১১০ রান করেন তিনি।

এই জুটির ঝড়ে নারী ক্রিকেটে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ডটাও করে ফেলে বাংলাদেশ। অক্টোবরে লাহোরে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে ১৫২ রান ছিল এতদিন বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

পিএ

 

: আরও পড়ুন

আরও